সেবা দাতা এবং সেবা গ্রহীতাদের মধ্যে সুসম্পর্ক তৈরি করতে হবে : মেয়র

 

তথ্য বিবরণী

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক সেবা দাতা এবং সেবা গ্রহীতাদের মধ্যে সুসম্পর্ক তৈরি করার আহবান জানিয়েছেন। তিনি বলেন, এসডিজির ১৭টি গোল এর মধ্যে স্বাস্থ্যসেবা অন্যতম।

গতকাল বুধবার সকালে খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে জাতীয় স্বাস্থ্যসেবা সপ্তাহ উপলক্ষে স্বাস্থ্য সচেতনতা, পুষ্টি ও খাদ্য বিষয়ক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র এসব কথা বলেন।  খুলনা সিভিল সার্জন অফিস এই অনুষ্ঠানের আয়োজন করে।

তিনি বলেন, সরকার সকলের জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছে।  ইতোমধ্যেই শিশু মৃত্যু ও মাতৃমৃত্যুর হার কমিয়ে আনায় বাংলাদেশ আন্তর্জাতিক পুরস্কার লাভ করেছে। ২০৩০ সালের মধ্যে এসডিজি বাস্তবায়ন করতে হবে। এজন্য যার যার অবস্থান থেকে কাজ করে যেতে হবে। সবাই যদি সচেতন হই তা হলে ২০৩০ সালের আগেই এসডিজি অর্জন করতে সক্ষম হবো। তৃণমূল পর্যায়ে সাধারণ মানুষের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে কমিউনিটি ক্লিনিক স্থাপন করা হয়েছে, যা চিকিৎসা সেবায় ইতিবাচক পরিবর্তন এনেছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা স্বাস্থ্য বিভাগের পরিচালক ডাঃ রাশেদা সুলতানা এবং পরিবার  পরিকল্পনা বিভাগের পরিচালক মোঃ শরিফুল ইসলাম। খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন এতে সভাপতিত্ব করেন। স্বাগত জানান সিভিল সার্জন ডাঃ এএসএম আব্দুর রাজ্জাক।

এর আগে এ উপলক্ষে মেয়রের নেতৃত্বে খুলনা শহিদ হাদিস পার্ক থেকে বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয় এসে শেষ হয়। র‌্যালিতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ও এনজিও প্রতিনিধিরা অংশগ্রহণ করে।

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.