April 27, 2024
জাতীয়

সুলতান মনসুর জাতির সঙ্গে প্রতারণা করেছেন : ফখরুল

সংসদ সদস্য হিসেবে শপথ নিয়ে সুলতান মোহাম্মদ মনসুর জাতির সঙ্গে প্রতারণা করেছেন বলে মন্তব্য করেছেন বিএনপির মাহসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘সুলতান মনসুর ঐক্যফ্রন্টের তেমন কোনও নেতা ছিলেন না। তার শপথ নেওয়ায় ঐক্যফ্রন্টের কোনও ক্ষতি হবে না। এছাড়া বিএনপি আগের সিদ্ধান্তেই রয়েছে। আমরা সংসদে যাচ্ছি না।’ গতকাল শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে নারীর সমধিকার প্রতিষ্ঠা এবং নারী নির্যাতন, খুন ও গণধর্ষণ বন্ধের দাবিতে মানববন্ধনের আয়োজন করে জাতীয়তাবাদী মহিলা দল। কর্মসূচিতে অংশ নিয়ে মির্জা ফখরুল এসব কথা বলেন।
মির্জা ফখরুল বলেন, ‘আজকে নারী দিবস এমন এক সময়ে আমাদের মাঝে এসেছে যখন বাংলাদেশের নারীরা সবচেয়ে বেশি নিগৃহীত হচ্ছেন। অত্যন্ত দুর্ভাগ্যের কথা, আজকে একজন নারী যিনি বাংলাদেশের নারী জাগরণের জন্য আন্দোলন করেছিলেন। নারীদের ক্ষমতায়নের জন্য কাজ করেছেন, মেয়েদের লেখাপড়ার জন্য সবচেয়ে বড় অবদান রেখেছেন। তাকে মিথ্যা মামলা দিয়ে অন্ধকার কারাগারে রাখা হয়েছে।’
বিএনপির মহাসচিব বলেন, ‘এই দখলদার সরকার সম্পূর্ণ বেআইনিভাবে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে, জনগণের অধিকারকে বঞ্চিত করে, ক্ষমতা দখল করেছে। এই সরকার আজকে সমস্ত জাতির ওপর অত্যাচার নির্যাতন চালাচ্ছে। তারা আজকে আমাদের মা-বোনদেরও রেহাই দিচ্ছে না। তাদেরকে নির্যাতন করে কারাগারে পাঠাচ্ছে। আজকে আমরা অত্যন্ত ক্ষোভের সঙ্গে লক্ষ্য করছি আমাদের নেত্রী বেগম জিয়াকে সম্পূর্ণ রাজনীতিক প্রতিহিংসার কারণে কারাগারে আটক করে রাখা হয়েছে। যিনি দীর্ঘকাল নারীদের জন্য সংগ্রাম করেছেন।’ মানববন্ধনে মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস ও সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক হেলেন জেরিন খানসহ বিএনপি ও সহযোগী বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *