সুন্দরবন থেকে হরিণের মাংস ও ৩টি ট্রলারসহ পৌনে ২ কোটি পোনা জব্দ

দ: প্রতিবেদক
মোংলার সুন্দরবনের আমবাড়িয়া এলাকা থেকে হরিণের মাথা, চামড়া ও মাংস উদ্ধার করেছে কোস্ট গার্ড। গতকাল রবিবার পৃথক অভিযান চালিয়ে কোস্টগার্ড এসব উদ্ধার করে। কোস্ট গার্ড পশ্চিম জোন সদর দপ্তর’র (মোংলা) গোয়েন্দা কর্মকর্তা লে: আল মাহমুদ প্রেস বার্তায় এসব তথ্য জানান। তবে এসময় কাউকে আটক করতে পারেনি কোস্টগার্ড।
গোয়েন্দা কর্মকর্তা লে: আল মাহমুদ জানান, কোস্ট গার্ডের হাড়বাড়িয়া ষ্টেশনের সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে রবিবার ভোর রাতে পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের আমবাড়িয়া খাল এলাকায় অভিযান চালায়। এ সময় অভিযানকারীদের উপস্থিতি টের পেয়ে চোরা শিকারীরা বনের গহীনে পালিয়ে যাওয়ায় কেউকে আটক করা সম্ভব হয়নি। পরে ঘটনাস্থলে তল্লাসি চালিয়ে চোরা শিকারীদের ফেলে যাওয়া ৮ কেজি হরিণের মাংস, ১টি হরিণের মাথা ও ১টি চামড়া উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মাংস, মাথা ও চামড়া রবিবার দুপুরে বনবিভাগের জোংড়া ফরেস্ট অফিসে হস্তান্তর করা হয়েছে।
এ ঘটনায় অজ্ঞাতনামা কয়েকজনকে আসামী করে তাদের বিরুদ্ধে বন আইনে একটি মামলা দায়ের করা হবে বলে জানিয়েছেন চাঁদপাই রেঞ্জ কর্মকর্তা মো: শাহিন কবির। শাহিন কবির আরো বলেন, কোস্ট গার্ডের উদ্ধার করে দেয়া হরিণে মাংস, চামড়া ও মাথা মাটি চাপা দেয়া হয়েছে।
এদিকে কোস্ট গার্ডের নলিয়ান আউট পোস্টের সদস্যরা রবিবার দুপুরে পশ্চিম সুন্দরবনের শিবসা নদী এলাকায় অভিযান চালিয়ে ৩টি ট্রলারসহ ১ কোটি ৭২ লাখ ফাইসা মাছের পোনা জব্দ করেছে। জব্দকৃত ট্রলার ও পোনার মূল্য ৪ কোটি চৌষট্টি লাখ টাকা বলে জানিয়েছেন কোস্ট গার্ড কর্মকর্তা আল মাহমুদ। জব্দকৃত ট্রলার ও মাছের পোনা খুলনার দাকোপ উপজেলা মৎস্য কর্মকর্তার দপ্তরে হস্তান্তর করা হয়েছে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *