February 26, 2024
জাতীয়

সীমান্তে বিএসএফের গুলিতে ২ বাংলাদেশি নিহত

সিলেটের কানাইঘাট সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে দুই বাংলাদেশি যুবক নিহত হয়েছেন।

বুধবার (০৩ নভেম্বর) দুপুরের দিকে উপজেলার ডোনা সীমান্তের ১৩৩১ নম্বর পিলারের কাছে এ ঘটনা ঘটেছে

 

নিহতদের মৃতদেহ সীমান্তের ওপারে রয়েছে। মৃতদেহ উদ্ধারে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক প্রক্রিয়াধীন আছে।

নিহতরা হলেন—কানাইঘাট সীমান্তবর্তী এরালীগুল গ্রামের আব্দুল লতিফের ছেলে আসকর উদ্দিন (২৫) এবং একই গ্রামের আব্দুল হান্নানের ছেলে আরিফ উদ্দিন (২২)।

নিহত আসকর ও আরিফ হুসেনের স্বজনরা জানিয়েছেন, মঙ্গলবার বিকেলের দিকে তারা বাড়ি থেকে বের হয়ে স্থানীয় লালবাজারে যান। এরপর তারা আর বাড়িতে ফিরে আসেননি।

সীমান্ত এলাকার অনেকে ধারণা করছেন আসকর ও আরিফ মঙ্গলবার রাতে সীমান্ত এলাকা দিয়ে অবৈধভাবে ভারতের মেঘালয় রাজ্যের উকিয়াং এলাকায় অনুপ্রবেশের চেষ্টা করে থাকতে পারেন।

সুরইঘাট বিজিবি ক্যাম্পের কোম্পানি কামান্ডার নজরুল ইসলাম জানান, তিনি ঘটনাটি বিজিবির ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানিয়েছেন। বিএসএফের গুলিতে তারা মারা গেছেন কিনা তা এখনো বলা যাচ্ছে না। সীমান্ত আইন মেনে বিজিবি নিহতদের মরদেহ উদ্ধার করবে বলেও জানান তিনি।

সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার মো. লুৎফর রহমান বাংলানিউজকে বলেন,  ৪/৫ জন লোক সীমান্ত পার হয়ে ভারতে যাওয়ার চেষ্টাকালে গুলিতে মারা গেছেন। তবে আরও কয়েকজন গুলিবিদ্ধ থাকতে পারেন। তাদের খোঁজ নেওয়া হচ্ছে।

কানাইঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম পিপিএম বাংলানিউজকে জানান, ২ যুবকের মরদেহ সীমান্ত এলাকায় পড়ে থাকার খবর পেয়ে বিজিবির কর্মকর্তাদের জানানো হয়েছে। বিজিবির মাধ্যমে মৃতদেহ দুটি উদ্ধারের প্রক্রিয়া চলছে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *