সাড়ে ৬ কোটি টাকা আত্মসাতের মামলায় বিএনপি নেতা কারাগারে

দক্ষিনঞ্ছল ডেস্ক
ঢাকা ব্যাংক বরিশাল শাখা থেকে প্রায় সাড়ে ৬ কোটি টাকা আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় বিএনপি নেতাকে সৈয়দ জাকির হোসেন জেলালকে কারাগারে পাঠিয়েছেন আদালত। তিনি বরিশাল মহানগর বিএনপির স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক। তিনি মঙ্গলবার বিকেলে জেলাল ওই মামলায় বরিশাল বিভাগীয় বিশেষ জজ আদালতে হাজিরা দিতে গেলে বিচারক মহসিন-উল হক কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
আদালত সূত্র জানায়, ভুয়া কার্যাদেশ ও জাল গ্যারান্টিপত্র দেখিয়ে এবং জনবল নিয়োগের নামে সৈয়দ জাকির হোসেন জেলাল ঢাকা ব্যাংকের বরিশাল শাখা থেকে ৬ কোটি ৪৫ লাখ ৫৫ হাজার টাকা ঋণ নেন। জেলালের জালিয়াতি ব্যাংকের কাছে ধরা পড়লে ২০১৩ সালের ৬ আগস্ট ঢাকা ব্যাংকের বরিশাল শাখার ব্যবস্থাপক আব্দুল মালেক হাওলাদার ঋণ গৃহীতা জেলালের বিরুদ্ধে চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেন। ওই আদালত তখন মামলাটি দুদক বরিশাল কার্যালয়কে তদন্তের নির্দেশ দেন।
২০১৮ সালের ৩০ এপ্রিল মামলার তদন্তের কর্মকর্তা দুদকের বরিশাল কার্যালয়ের উপ-পরিচালক এবিএম আব্দুর সবুর অভিযোগ তদন্তের শেষে জেলালের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। অভিযোগপত্র দাখিলের পর বিএনপি নেতা জাকির হোসেন জেলাল গত ১২ ডিসেম্বর উচ্চাদালত থেকে ৪ সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিন নেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.