February 25, 2024
আঞ্চলিক

সাতক্ষীরায় সম্পাদক ও সাংবাদিকদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রতিবাদে মানববন্ধন

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরাস্থ দৈনিক কালের চিত্র, দৈনিক পত্রদূত, দৈনিক দৃষ্টিপাত ও দৈনিক সাতনদী পত্রিকার সম্পাদক এবং সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা হয়রানীমূলক মামলা দায়েরের প্রতিবাদে মানববন্ধন কর্মসুচি পালিত হয়েছে। সাতক্ষীরা প্রেসক্লাবের আয়োজনে গতকাল রবিবার বেলা সাড়ে ১১টায় প্রেসক্লাবের সামনে সাতক্ষীরা-আশাশুনি সড়কে উক্ত মানববন্ধন কর্মসুচি পালিত হয়।

প্রেসক্লাব সভাপতি অধ্যক্ষ আবু আহমেদের সভাপতিত্বে ও সাধারনণ সম্পাদক মমতাজ আহমেদ বাপীর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, প্রেসক্লাবের সাবেক সভাপতি সুভাষ চৌধুরী, আনিসুর রহিম, কল্যাল ব্যানার্জি, সহ-সভাপতি আশেক-ই-এলাহি, সাবেক সাধারন সম্পাদক আব্দুল বারী, মোজাফফর রহমান, বরুন ব্যানার্জি প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, মিথ্যা মামলা দিয়ে অথবা হামলা করে সাংবাদিকদের কলম স্তব্ধ করা যাবে না। আমরা বস্তুনিষ্ঠ সাংবাদিকতায় বিশ^াস করি উল্লেখ করে তারা বলেন, যেসব রিপোর্টের ভিত্তিতে এ মামলা হয়েছে তা ছিল তথ্য নির্ভর। এই সংবাদে কেউ সংক্ষুব্ধ হয়ে থাকলে তিনি প্রতিবাদ জানাতে পারতেন, প্রেস কাউন্সিলে অভিযোগ দিতে পারতেন। কিন্তু তা না করে ডিজিটাল নিরাপত্তা আইনে ও মানহািন মামলা করে সত্যনিষ্ঠ সাংবাদিকতায় অন্তরায়ের সৃষ্টি করা হয়েছে। মামলা দিয়ে সাংবাদিকদের মধ্যে বিভাজন সৃষ্টির ফল ভালো হবে না বলেও উল্লেখ করেন তারা। তদন্তাধীন থাকা এসব মামলা অবিলম্বে প্রত্যাহারেরও দাবি জানান সাংবাদিকরা।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *