May 21, 2024
আঞ্চলিক

সাতক্ষীরায় মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু ও বাংলাদেশ কর্ণারের উদ্বোধন

সাতক্ষীরা প্রতিনিধি
‘শিক্ষা নিয়ে গড়বো দেশ শেখ হাসিনার বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে শিক্ষার্থীদের বঙ্গবন্ধু ও বাংলাদেশের সঠিক ইতিহাস জানাতে সাতক্ষীরা সদর উপজেলার ভালুকা চাঁদপুর আদর্শ কলেজে মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু ও বাংলাদেশ কর্ণারের উদ্বোধন করা হয়েছে।
গতকাল শনিবার দুপুরে কলেজ প্রাঙ্গণে কলেজের অধ্যক্ষ এ.আর.এম মোবাশে^রুল হক জ্যোতি’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে এর উদ্বোধন করেন, সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।
উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মকসুমুল হাকিম, ধুলিহর ইউপি চেয়ারম্যান মো. মিজানুর রহমান বাবু সানা, দৈনিক আজকের সাতক্ষীরা পত্রিকার সহ-সম্পাদক শেখ তহিদুর রহমান ডাবলু, ভালুকা চাঁদপুর আদর্শ কলেজ পরিচালনা পরিষদের সদস্য সাহানা মহিদ, কলেজের উপাধ্যক্ষ ওবায়দুল্লাহ প্রমুখ। উদ্বোধনী অনুষ্ঠান শেষে সেখানে এমপি রবিকে সংবর্ধনা দেয়া হয়।
প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি এ সময় বলেন, বাঙালীর গৌরব উজ্জল ইতিহাসের সাথে আজকের শিক্ষার্থীদের পরিচিতি করাতে হবে। যাতে তারা ইতিহাসের প্রতি সুবিচার করতে পারে। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুর্দ্ধ করতে হবে। তাহলে এই উদ্যোগের তাৎপর্য় উপলব্ধি করবে এবং শিক্ষার্থীদের মহান মুক্তিযুদ্ধের চেতনা ও সমৃদ্ধি বিকাশে সক্রিয় ভুমিকা রাখবে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *