February 25, 2024
জাতীয়

সাতক্ষীরায় বিএসএফের বিরুদ্ধে বাংলাদেশিকে হত্যার অভিযোগ

 

 

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

সাতক্ষীরা এলাকায় ভারতে এক বাংলাদেশিকে হত্যার অভিযোগ উঠেছে বিএসএফের বিরুদ্ধে; তবে বিজিবি বলছে, এই মৃত্যুর জন্য বিএসএফ দায়ী নয়। সদর থানার ওসি মোস্তাফিজুর রহমান জানান, শুক্রবার মধ্যরাতে কবিরুল ইসলাম (৩২) নামে এই যুবক নিহত হন। কবিরুল সদর উপজেলার ছয়ঘরিয়া গ্রামের আজিজ মোল­ার ছেলে।

কবিরুলের ভাই রবিউল ইসলাম বলেন, তার ভাই শুক্রবার রাতে কুশখালি এলাকা দিয়ে সীমান্ত অতিক্রম করে ভারতের দুবলি এলাকায় যান চা-পাতাসহ অন্য কিছু জিনিসপত্র আনার জন্য। ফেরার সময় বিএসএফএ তাকে মারধর করে। তারা তার গালে পেট্রল ঢেলে দেয়। পরে তারা তাকে বাংলাদেশ সীমান্তে রেখে যায়। খবর পেয়ে আমরা তাকে বাড়ি নিয়ে আসি। এসব কথা মৃত্যুর আগে কবিরুল আমাদের বলে গেছে। রাত ১২টার দিকে তার অবস্থার অবনতি হলে সাতক্ষীরা সদর হাসপাতালে নেওয়া হয়। কিন্তু ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। তার দেহে নির্যাতনের চিহ্ন পাওয়া গেছে বলে পুলিশ জানিয়েছে।

ওসি মোস্তাফিজুর রহমান বলেন, তার দেহে নির্যাতনের চিহ্ন পাওয়া গেছে। তবে মুখে পেট্রল দেওয়ার বিষয়টি মেডিকেল রিপোর্ট ছাড়া নিশ্চিত করে বলা সম্ভব নয়। লাশের ময়নাতদন্ত করা হবে বলে তিনি জানান।

এ বিষয়ে বিজিবির ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল গোলাম মহিউদ্দিন খন্দকার বলেন, ঘটনাটি আমিও শুনেছি। হাসপাতালে লোক পাঠিয়েছি। তবে এ ঘটনার জন্য বিএসএফ দায়ী নয়, এমনকি ঘটনাটি ভারতীয় এলাকারও নয় বলে প্রাথমিকভাবে জানতে পেরেছি। তদন্ত করে দেখতে হবে মৃত্যুর প্রকৃত কারণ কী।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *