February 25, 2024
আঞ্চলিক

  সাতক্ষীরায় জঙ্গিবাদ রোধ ও মাদকবিরোধী সচেতনতামূলক সমাবেশ অনুষ্ঠিত

সাতক্ষীরা প্রতিনিধি

জঙ্গিবাদ রোধ ও মাদক বিরোধী এক সচেতনতামূলক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে সাতক্ষীরায়। শিক্ষক-শিক্ষার্থীদের নিয়ে শনিবার সকালে সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ে জাতীয় সঙ্গীত পরিবশেনার মধ্য দিয়ে উক্ত সচেতনতামূলক সমাবেশ শুরু হয়। বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সমরেশ মজুমদারের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সাতক্ষীরার জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল।

প্রধান অতিথি এ সময় শিক্ষার্থীদেরকে মাদক ও জঙ্গিবাদ থেকে দূরে থেকে মহান মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে ওঠার আহবান জানিয়ে বলেন, মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে আমাদের স্বাধীনতা অর্জিত হয়েছে। যারা দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব ভূলুণ্ঠিত করতে চায় তারা আমাদের মেধাবী সন্তানদের বিপদগামী করছে। এজন্য সকলকেই সতর্ক থাকতে হবে।

তিনি বলেন, সাতক্ষীরাকে পরিষ্কার পরিচ্ছন্ন তিলোত্তমা জেলা হিসেবে গড়ে তুলতে ‘ক্লিন সাতক্ষীরা, গ্রিন সাতক্ষীরা’ নামে একটি সামাজিক আন্দোলন শুরু হয়েছে। এই আন্দোলন সফলে শিক্ষার্থীদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। প্রত্যেককেই নিজ নিজ জায়গা থেকে পরিষ্কার পরিচ্ছন্ন থাকতে হবে, প্রতিবেশিদের সচেতন করতে হবে। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, মিল্কভিটার খুলনা বিভাগীয় প্রধান ডা: ফয়সাল হোসেনসহ শিক্ষক-শিক্ষার্থীরা।

সমাবেশে দুর্নীতি ও ধর্মীয় জঙ্গিবাদ বিরোধী শপথ বাক্য পাঠ করানো হয়। সমাবেশ শেষে দুর্নীতি ও ধর্মীয় জঙ্গিবাদ বিরোধী নাটক আমরা করবো জয় অনুষ্ঠিত হয়।  এ সময় শিক্ষার্থীদের মাঝে মিল্কভিটার উদ্যোগে দুধ বিতরণ করা হয়।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *