July 27, 2024
আঞ্চলিক

সাতক্ষীরার দুই নদীর অববাহিকায় জলাবদ্ধ এলাকাবাসীর সহায়তার দাবী

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরার বেতনা ও মরিচ্চাপ নদীর অববাহিকায় জলাবদ্ধ কবলিত ক্ষতিগ্রস্ত এলাকাবাসীর সহায়তার দাবীতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। উত্তরন ও বেতনা-মরিচ্চাপ অববাহিকা পানি কমিটির আয়োজনে গতকাল বৃহস্পতিবার সকালে সাতক্ষীরা প্রেসক্লাবে উক্ত সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে এ সময় লিখিত বক্তব্য পাঠ করেন, কেন্দ্রীয় পানি কমিটির সভাপতি অধ্যক্ষ এ.বি.এম শফিকুল ইসলাম।

তিনি তার লিখিত বক্তব্যে বলেন, সাতক্ষীরা সদর উপজেলার ব্র²রাজপুর, ধুলিহর ও পৌরসভার ২২টি গ্রামের দুই সহস্রাধিক পরিবার গত জুলাই মাস থেকে জলাবদ্ধ অবস্থায় রয়েছে। অধিকাংশ বাড়ির নলকূপ ও ল্যাট্রিন পানিতে প্লাবিত। তাদের নিরাপদ পানি ও স্যানিটেশন সমস্যা এখন প্রকট। জলাবদ্ধতার কারনে এলাকার মানুষ সেখানে মাছ চাষ ও চাষাবাদ কোনটাই করতে না পেরে শহরে দিনমজুরের মাধ্যমে কষ্টে জীবনযাপন করছেন। এমতাবস্থায় উক্ত সংবাদ সম্মেলন থেকে তাদের আর্থিক সহায়তা, জলাবদ্ধতা দূর করনের জন্য অনেকগুলো সেচ মেশিন স্থাপন, নিরাপদ পানি ও স্যানিটেশন ব্যবস্থাসহ বিভিন্ন দাবী সরকারের কাছে তুলে ধরেন।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন সাতক্ষীরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ বাপী, বেসরকারী উন্নয়ন সংস্থা উত্তরনের প্রকল্প সমন্বয়কারী জাহিন শামস সাক্ষর, বেতনা ও মরিচ্চাপ অববাহিকা কমিটির আহবায়ক আশেক-ই এলাহি প্রমুখ।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *