April 23, 2024
খেলাধুলা

সাকিব এই বিশ্বকাপের সেরা খেলোয়াড় : হাসি

 

 

 

ক্রীড়া ডেস্ক

ওয়ানডে অলরাউন্ডার র‌্যাংকিংয়ের শীর্ষে এখন সাকিব আল হাসান। তবে মাইক হাসি শুধু এখনকার নয়, সর্বকালের সেরা অলরাউন্ডারের তালিকায় রাখছেন বাংলাদেশি তারকাকে। তার মতে, এবারের বিশ্বকাপের সেরা খেলোয়াড় সাকিব।

সোমবার সাউদাম্পটনে আফগানিস্তানকে ৬২ রানে হারিয়েছে বাংলাদেশ। এই ম্যাচে ব্যাট হাতে ৫১ রান করার পর বোলিংয়ে ২৯ রান খরচায় সাকিব তুলে নিয়েছেন ৫ উইকেট। দুর্দান্ত পারফরম্যান্সে ম্যাচসেরার পুরস্কার জেতা এই তারকাকে প্রশংসায় ভাসিয়েছেন সাবেক অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান মাইক হাসি। ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ‘ক্রিকইনফো’র ম্যাচ বিশ্লেষণী অনুষ্ঠানে সাকিবকে রেখেছেন সর্বকালের সেরা অলরাউন্ডারের তালিকায়।

হাসির কাছে অনুষ্ঠান উপস্থাপকের প্রশ্ন ছিল, সর্বকালের সেরা অলরাউন্ডারের তালিকায় সাকিবকে রাখা যায় কিনা? ‘মি. ক্রিকেট’-এর সহজ উত্তর, ‘কেন নয়।’

সাকিবের প্রশংসা ঝরেছে হাসির কণ্ঠে, ‘এবারের বিশ্বকাপে তার (সাকিব) যে পারফরম্যান্স, তাতে এখন পর্যন্ত টুর্নামেন্টের সেরা খেলোয়াড় তিনি। আর এ ব্যাপারে কেউ দ্বিমত করবেন না। এক ম্যাচে শুধু হাফসেঞ্চুরি নেই তার, তাছাড়া দুটো সেঞ্চুরি, ৫ উইকেট প্রাপ্তি এক কথায় অসাধারণ। আমার মতে, ক্যারিয়ার শেষে তিনি থাকবেন সর্বকালের সেরাদের কাতারে, একই সঙ্গে বাংলাদেশের সেরা খেলোয়াড়ও।’

পাশেই থাকা আরেক বিশ্লেষক সাবেক ভারতীয় স্পিনার মুলারি কার্তিক ‘অবশ্যই’ বলে মেনে নিলেন হাসির কথা। কিন্তু এই সাকিবকে নিয়ে সমালোচনাও তো কম হয়নি। তাহলে কি এই বিশ্বকাপই সাকিবকে এই জায়গায় নিয়ে এসেছে?

উপস্থাপকের এই প্রশ্নে কার্তিকের উত্তর, ‘না, তিনি সবসময় ওই জায়গায় ছিলেন। আইসিসির অলরাউন্ডার র‌্যাংকিংয়ে তাকালে দেখবেন সবসময়ই তিনি এক বা দুই নম্বরে আছেন। আর সেটা অনেক দিন ধরেই হয়ে আসছে। আগের অলরাউন্ডারদের সঙ্গে তাকে তুলনায় দাঁড় করানো ঠিক হবে না। তবে এটা সত্যি, তিনি অসাধারণ খেলোয়াড়।’ ক্রিকইনফো।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *