May 30, 2024
খেলাধুলা

সাকিবের শাস্তি কমানোর চেষ্টা করবে বিসিবি

ক্রীড়া ডেস্ক

বাংলাদেশের ক্রিকেট গত এক সপ্তাহে বেশ ব্যস্ত সময় পার করেছে। ক্রিকেটারদের আন্দোলনে ধর্মঘট দিয়ে শুরু। সংকট নিরসনের পর নতুন এক আলোচনা। যে আলোচনায় পুরো দেশ হতাশায় নিমজ্জিত হয়ে পড়ে। জুয়াড়ির কাছ থেকে পাওয়া অনৈতিক প্রস্তাবের তথ্য গোপন রাখায় বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান সবধরনের ক্রিকেট থেকে দুই বছর (এক বছর স্থগিত) নিষিদ্ধ হয়েছেন।

সাকিবের নিষেধাজ্ঞা দেশের ক্রিকেটভক্তরা মেনে নিতে পারছেন না। হঠাৎ করে এমন খবরে হতবাক সবাই। তবে এখন ক্রিকেট পাড়ায় নতুন আলোচনার বিষয় সাকিবের শাস্তি কমানো সম্ভব কিনা। পাকিস্তানের পেসার সোহাম্মদ আমির তো এর চেয়ে বড় অপরাধে জড়িয়েছিলেন। স্পট ফিক্সিংয়ে জড়ানোয় তাকে পাঁচ বছর নিষিদ্ধ করে আইসিসি। তবে আইসিসি’র দুর্নীতিবিরোধী কার্যক্রমে অংশ নেওয়ায় নির্ধারিত সময়ের ছয় মাস আগেই ঘরোয়া ক্রিকেট ফিরেছিলেন আমির।

সাকিবের ভুল আমিরের চেয়ে অনেক গৌণ। তিনি সরাসরি কোনো ফিক্সিংয়ে জড়াননি। বরং প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন। তাহলে কি সাকিবের শাস্তির মেয়াদ কমানো যাবে? গতকাল বৃহস্পতিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন সাংবাদিকদের জানান, সাকিবের শাস্তির মেয়াদ কমানোর সবধরনের চেষ্টা তারা করবেন।

নিজামউদ্দিন চৌধুরী বলেন, ‘দেখুন ইতিমধ্যে অপনারা জেনেছেন যে এই বিষয়টাতে বিসিবি’র করণীয় খুবই সীমিত। সেহেতু সংশ্লিষ্ট প্লেয়ার অলরেডি স্বীকার করে এমটা এগ্রিমেন্টের মধ্যে চলে গেছে। তারপরও অবশ্যই আমরা দেখব যে আইনগত বিষয়গুলো নিয়ে কতটুকু কাজ করার সম্ভবনা আছে। আমরা ইতিমধ্যে আমাদের আইনজীবীদের সঙ্গে কথা বলছি এবং আমরা চেষ্টা করব এই বিষয়টা নিয়ে কিভাবে এগোনো যায় বা কোনো সুযোগ আছে কিনা এটা নিয়ে ওয়ার্ক আউট করার।’

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *