সাংবাদিক হেদায়েতের স্থায়ী জামিন

দ: প্রতিবেদক
খুলনায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাংবাদিক হেদায়েত হোসেন মোল­ার স্থায়ী জামিন আবেদন মঞ্জুর করেছেন আদালত। গতকাল মঙ্গলবার দুপুরে খুলনা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. মশিউর রহমান চৌধুরী এ জামিন মঞ্জুর করেন।
মামলায় পুলিশ প্রতিবেদন (চার্জশিট) দাখিল না করা পর্যন্ত তাকে স্থায়ী জামিন দেওয়া হয়েছে। বিবাদীপক্ষের আইনজীবী মো. মাছুম বিল­াহ এ তথ্য নিশ্চিত করেন। এর আগে, গত ১৪ জানুয়ারি হেদায়েত হোসেনের জন্য স্থায়ী জামিনের আবেদন করেন আইনজীবীরা।
জানা যায়, মামলায় গ্রেফতারের পর গত ২ জানুয়ারি হেদায়েত হোসেনকে জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। পরে আবেদনের প্রেক্ষিতে দুই দফায় তাকে ২৯ জানুয়ারি পর্যন্ত অন্তর্বর্তীকালীন জামিন দেওয়া হয়।
আইনজীবী মো. মাছুম বিল­াহ জানান, মিস কেস-২৩/২০১৯ আবেদনে সাংবাদিক হেদায়েতের স্থায়ী জামিনের আবেদন করা হলে বিচারক পুলিশ প্রতিবেদন দাখিল না হওয়া পর্যন্ত স্থায়ী জামিন মঞ্জুর করেন। তবে আগামী ২৮ ফেব্র“য়ারি মামলার নিয়মিত শুনানি অনুষ্ঠিত হবে।
জানা যায়, একাদশ সংসদ নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার অভিযোগে খুলনার সহকারী রিটার্নিং কর্মকর্তা ও বটিয়াঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবাশীষ চৌধুরী বাদী হয়ে বটিয়াঘাটা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। এই মামলায় সাংবাদিক হেদায়েত হোসেন মোল­া ও সাংবাদিক রাশিদুল ইসলামকে আসামি করা হয়। উচ্চ আদালতের রায়ে রাশিদুল ইসলাম জামিনে রয়েছেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.