সাংবাদিক সুমনের ওপর হামলা মামলায় গ্রেফতার ইসমাইল রিমান্ডে

দক্ষিণাঞ্চল ডেস্ক

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে দায়িত্ব পালনের সময় সাংবাদিক মোস্তাফিজুর রহমান সুমনের ওপর হামলার ঘটনায় গ্রেফতার ইসমাইল হোসেনকে একদিনের রিমান্ডে দিয়েছেন আদালত।  গতকাল বৃহস্পতিবার দুপুরে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদবীর ইয়াছির আহসান চৌধুরী এ আদেশ দেন।

এর আগে গ্রেফতার ইসমাইলকে আদালতে হাজির করে পাঁচদিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা মোহাম্মদপুর থানার এসআই আলতাফ হোসেন। আর ইসমাইল হোসেনের রিমান্ড বাতিল চেয়ে তার জামিন আবেদন করেন আইনজীবী।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত ইসমাইলের একদিনের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে বুধবার দিনগত রাতে রাজধানীর রায়েরবাজার এলাকার বুদ্ধিজীবী সড়কের একটি বাসা থেকে তাকে গ্রেফতার করে মোহাম্মদপুর থানা পুলিশ।

মোহাম্মদপুর থানার উপ-পরিদর্শক (এসআই) আলতাফ হোসেন জানান, বুধবার রাতে ইসমাইলকে আটক করে থানায় আনা হয়। এরপর সুমনের দায়ের করা মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়। ঘটনার ভিডিও ফুটেজ, ছবি ও প্রত্যক্ষদর্শীদের বর্ণনা অনুযায়ী হামলাকারীদের শনাক্ত করে বাকিদের গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানান তিনি।

এর আগে ১ ফেব্রæয়ারি দুপুরে মোহাম্মদপুরের রায়েরবাজার এলাকায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী শেখ মোহাম্মদ হোসেন খোকনের সশস্ত্র বাহিনীর মহড়ার ছবি তোলায় সুমনকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে মারাত্মক জখম করা হয়। এ ঘটনায় মোহাম্মদপুর থানায় একটি হত্যাচেষ্টার মামলা দায়ের করা হয়েছে।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *