সাংবাদিকদের একটি শব্দও জাতিকে বড় বিপর্যয়ের মুখে ফেলে দিতে পারেঃ খুবি উপাচার্য

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন বলেছেন, সাংবাদিকদের অত্যন্ত দায়িত্বশীল হতে হয়। কারণ তাদের একটি শব্দচয়নও জাতিকে বড় বিপর্যয়ের মুখে ফেলে দিতে পারে। ক্যাম্পাস সাংবাদিকতা শিক্ষার্থীদের হাতে কলমে শেখার মাধ্যম হিসেবে কাজ করে। তোমরা যে শিক্ষার্থী অবস্থায় নিজ প্রতিষ্ঠানের প্রতি, সমাজের প্রতি, দেশের প্রতি দায়িত্ববোধ থেকে এসব কার্যক্রমে যুক্ত হয়েছ, এটি জাতি গঠনে অত্যন্ত গুরুত্বপূর্ণ।

আজ ২৩ মে (সোমবার) বিকেল সাড়ে চারটায় শহিদ তাজউদ্দীন আহমদ ভবনের সম্মেলন কক্ষে উপাচার্যের সাথে খুলনা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির নবনির্বাচিত কমিটির সদস্যদের সৌজন্য সাক্ষাতকালে তিনি এসব কথা বলেন। এসময় সাংবাদিক সমিতির নবনির্বাচিত পরিষদের সদস্যবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

তিনি আরও বলেন, করোনা মহামারীসহ বিভিন্ন ক্ষেত্রে সৃষ্ট জটিলতা নিরসন করে গত এক বছরে বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনা হয়েছে। এরই মধ্যে শিক্ষা, গবেষণা ও উন্নয়নে অনেকগুলো পদক্ষেপ নেওয়া হয়েছে। আমাদের লক্ষ্য বিশ্ববিদ্যালয়কে সামনে এগিয়ে নেওয়া, বিশ্বমান অর্জন। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সেলক্ষ্যেই কাজ করছে। তিনি নবনির্বাচিত কমিটির কার্যমেয়াদের সাফল্য কামনা করেন।

এসময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস, জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) এস এম আতিয়ার রহমানও বক্তব্য রাখেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.