February 21, 2024
আঞ্চলিক

সরকারের ওপর নির্ভরশীলতা কমাতে হবে : সিটি মেয়র

খবর বিজ্ঞপ্তি

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, উন্নয়নের জন্য বরাবরই আমরা সরকারের মুখাপেক্ষী। এই ধারার পরিবর্তন হওয়া উচিত। স্থানীয় সম্পদের জোগান বাড়িয়ে সরকারের ওপর নির্ভরশীলতা কমাতে হবে। স্থানীয় জনগণের চাহিদার আলোকে নিজস্ব সম্পদের ওপর ভিত্তি করে সুষম বাজেট প্রণয়ন করতে হবে।

সিটি মেয়র গতকাল সোমবার সকাল ১০টায় নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে ‘‘এক্সক্লুডেড পিপলস রাইটস ইন বাংলাদেশ (ইপিআর)’’ শীর্ষক প্রকল্পের আওতায় ‘‘স্থানীয় পরিকল্পনা বাজেট প্রণয়ন ও স্থানীয় সম্পদ আহরন’’ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন। বঞ্চিতজনের অধিকার প্রতিষ্ঠা এবং প্রকল্পভুক্ত জনপ্রতিষ্ঠানসমূহ শক্তিশালীকরণের লক্ষ্যে মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় স্বেচ্ছাসেবী সংস্থা ‘খুলনা মুক্তি সেবা সংস্থা’ (কেএমএসএস) দুই দিনব্যাপী এ কর্মশালার আয়োজন করে। প্রকল্পের আওতায় খুলনা মহানগরীর ৮টি ওয়ার্ডের (১৮, ১৯, ২৪, ২৬, ২৭, ২৮, ৩০ ও ৩১) হতদরিদ্র, প্রতিবন্ধী, দলিত এবং বিধবা জনগোষ্ঠীর অধিকার প্রতিষ্ঠায় কাজ করা হবে।

কেসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা পলাশ কান্তি বালা’র সভাপতিত্বে কর্মশালা সঞ্চালনা করেন খুলনা বিশ্ববিদ্যালয়ের আরবান এন্ড প্লানিং ডিসিপ্লিনের শিক্ষক প্রফেসর ড. মো: আশিক উর রহমান। কেসিসি’র প্যানেল মেয়র মো: আলী আকবর টিপু, মেমরী সুফিয়া রহমান শুনু, কাউন্সিলর শেখ মোসারাফ হোসেন, আশফাকুর রহমান কাকন, ইমাম হাসান চৌধুরী ময়না, মো: গোলাম মাওলা শানু, ফকির মো: সাইফুল ইসলাম, কাজী আবুল কালাম আজাদ বিকু, মো: আরিফ হোসেন মিঠু, মো: ডালিম হাওলাদার, সংরক্ষিত আসনের কাউন্সিলর মনিরা আক্তার, সাহিদা বেগম, পারভীন আক্তার, শেখ আমেনা হালিম বেবী, মাহমুদা বেগম, মাজেদা খাতুন, কনিকা সাহা প্রমুখ সভায় বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন। স্বাগত বক্তৃতা করেন কেএমএসএস-এর নির্বাহী পরিচালক আফরোজা আক্তার মঞ্জু। কেসিসি’র কর্মকর্তা, কর্মচারী ও প্রকল্পভুক্ত ৮টি ওয়ার্ডের সচিবগণ প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করেন।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *