সম্রাট ও খালেদের স্ত্রীসহ চারজনকে দুদকে তলব

দক্ষিণাঞ্চল ডেস্ক

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন সম্রাটের স্ত্রী ও বহিষ্কৃত সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদের স্ত্রীসহ চারজনকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তলবে খালেদ মাহমুদের স্ত্রী সুরাইয়া আক্তার, তার ভাই মাসুদ মাহমুদ ভূঁইয়া ও খালেদের ভাই হাসান মাহমুদের স্ত্রী মনসুরা ইয়াসমিনকে ১২ জানুয়ারি এবং ইসমাইল চৌধুরী সম্রাটের স্ত্রী শারমিন চৌধুরীকে ১৩ জানুয়ারি হাজির হতে বলা হয়েছে।

দুদকের প্রধান কার্যালয় থেকে গত ২ ডিসেম্বর পৃথকভাবে তাদের নামে তলবি নোটিশ ইস্যু করা হয়। সংস্থার উপ-পরিচালক জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত নোটিশ সূত্রে এ তথ্য জানা গেছে। চিঠিতে তাদের জাতীয় পরিচয়পত্র, পাসপোর্ট ও গত তিন বছরের আয়কর রির্টানের কপি নিয়ে যেতে বলা হয়েছে।

এর আগে ক্যাসিনোকাণ্ডের অভিযানে গ্রেফতার হন আলোচিত যুবলীগ নেতা ইসমাইল চৌধুরী সম্রাট ও খালেদ। এর ধারাবাহিকতায় গত ১২ নভেম্বর তাদের বিরুদ্ধে মামলায় দুই কোটি ৯৪ লাখ ৮০ হাজার ৮৭ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের উপ-পরিচালক মো. জাহাঙ্গীর আলম বাদী হয়ে একটি মামলা করেন।

এর আগে অবৈধ সম্পদ অর্জনের মামলায় যুবলীগ ঢাকা দক্ষিণের বহিষ্কৃত সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদের বিরুদ্ধে গত ২১ অক্টোবর মামলা করে দুদক। মামলায় খালেদের বিরুদ্ধে পাঁচ কোটি ৫৮ লাখ ১৫ হাজার ৮৫৯ টাকার অবৈধ সম্পদের অভিযোগ আনা হয়।

গত ১৮ সেপ্টেম্বর থেকে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে ক্যাসিনো কাণ্ডে জড়িত থাকার অভিযোগে বেশ কয়েকজন প্রভাবশালী ব্যক্তি গ্রেফতার হয়। এর ধারাবাহিকতায় ৩০ সেপ্টেম্বর থেকে ক্যাসিনোর মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনকারীদের বিরুদ্ধে অনুসন্ধানে নামে দুদক। শুদ্ধি অভিযান শুরুর পর অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে এ পর্যন্ত ১৯টি মামলা করে দুদক।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.