February 25, 2024
জাতীয়

সম্প্রচার মাধ্যম ডিজিটালাইজেশনে টাস্কফোর্স গঠন করা হবে : হাছান

(বাসস) : তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ইলেক্ট্রোনিক মিডিয়ায় শৃঙ্খলা ফিরিয়ে আনতে সম্প্রচার মাধ্যম ডিজিটালাইজেশনের জন্য একটি টাস্কফোর্স গঠন করা হবে।
তিনি বলেন, এই সেক্টরের ডিজিটালাইজেশনের পর দেশের সংবাদ মাধ্যম এবং সেখানে কর্মরতদের স্বার্থ সুরক্ষিত হবে।
মন্ত্রী ড. হাছান আজ সচিবালয়ে তার কার্যলয়ের সম্মেলন কক্ষে ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টারের সদস্যদের সঙ্গে এক মতবিনিময় সভায় এ কথা বলেন।
বৈঠকে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, গণমাধ্যম কর্মী (চাকরি ও শর্তাবলী) আইন খুব শিগগির সংসদে পাঠানো হবে। আইনটি মন্ত্রিসভায় পাঠানোর আগে একটি অথবা দুটি আন্তঃমন্ত্রণালয়ের বৈঠক হবে। মন্ত্রিসভার অনুমোদনের পর এটি সংসদে পাঠানো হবে। মন্ত্রী বলেন, আইনটি স্পর্শকাতর হওয়ায় সরকার কিছুটা সময় নিচ্ছে। আইনটির সমস্ত দিক যাচাই বাছাই’র পর এটি সংসদে পাস করা হবে। তিনি বলেন, সরকার সম্প্রচার নীতি প্রণয়ন করেছে এবং শিগগির সম্প্রচার আইন পাস করবে। আইনটি পাস করার পর মিডিয়া কর্মীদের স্বার্থে একটি সম্প্রচার কমিশন গঠন করা হবে।
মন্ত্রী বলেন, বিভিন্ন পদক্ষেপের ফলে ইলেক্ট্রোনিক মিডিয়া সেক্টরে শৃঙ্খলা প্রতিষ্ঠিত হয়েছে। তবে কোন অনিয়ম পাওয়া গেলে সরকার ব্যবস্থা নিবে।
বৈঠকে তথ্যমন্ত্রী বলেন, বিদেশী চ্যানেলগুলোতে বাংলাদেশী বিজ্ঞাপন সম্প্রচার বন্ধ করা হয়েছে। মন্ত্রি বেসরকারি টিভি চ্যানেলগুলোর বর্তমান সমস্যার কথা উল্লেখ করে বলেন, শিল্পটি রক্ষায় সকলকে এক সঙ্গে কাজ করতে হবে।
তিনি বলেন, শেখ হাসিনার সরকারের সময়ে গনমাধ্যমের দ্রুত বিস্তার ঘটেছে। তিনি ১৯৯৬ সালে ক্ষমতায় আসার পর দেশে প্রথম বারের মতো বেসরকারি টিভি চ্যানেলের অনুমোদন দেন। তথ্যমন্ত্রী একসঙ্গে সকলে কাজ করার ব্যাপরে আশা প্রকাশ করে বলেন, আমরা অতিতে যেমন এক সঙ্গে কাজ করেছি, আগামীতেও তেমনি এক সঙ্গে কাজ করবো।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *