সম্পাদক ফোরামের নির্বাহী সদস্য হলেন মকবুল হোসেন মিন্টু

খবর বিজ্ঞপ্তি
খুলনা প্রেস ক্লাব ও খুলনা সাংবাাদিক ইউনিয়নের সাবেক সভাপতি,‘দৈনিক রাজপথের দাবি’র সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন মিন্টু নবগঠিত ‘বাংলাদেশ সম্পাদক ফোরামে’র নির্বাহী সদস্য হয়েছেন।
মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রেখে সংবাদপত্র শিল্পের বিরাজমান সংকট উত্তরণে গত বুধবার ঢাকার একটি হোটেলে অনুষ্ঠিত সভায় ‘বাংলাদেশ সম্পাদক ফোরামে’র আহ্বায়ক ও উপদেষ্টা কমিটি গঠন করা হয়। এতে ঢাকার ২৫টি দৈনিকের সম্পাদক এবং ৮ বিভাগীয় শহরের প্রতিষ্ঠিত পত্রিকার সম্পাদক ভার্চুয়ালি অংশগ্রহণ করেন।
প্রাথমিকভাবে আহ্বায়ক কমিটির সদস্য হিসেবে মুক্তিযুদ্ধের পক্ষের এবং দেশের উন্নয়ন সহযোগী হিসেবে ঢাকাসহ বিভাগীয় ও জেলা শহরগুলো থেকে নিয়ামিত প্রকাশিত দৈনিকের সম্পাদক বিবেচনা করা হয়েছে। সভায় ২২ সদস্যের আহ্বায়ক কমিটি ও ৭ সদস্যের উপদেষ্টা কমিটি গঠিত হয়। সভার সিদ্ধান্ত অনুযায়ী,দেশে করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে ঢাকায় জাতীয় সম্মেলনের আয়োজন করে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে।
ফোরামের উপদেষ্টা পরিষদে আছেন: ডেইলি অবজারভার সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী, আমাদের কুমিল্লা সম্পাদক নাঈমুল ইসলাম খান, ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত, বাংলাদেশ জার্নাল সম্পাদক শাজাহান সরদার, বাংলাদেশের খবর সম্পাদক আজিজুল ইসলাম ভূঁইয়া, ভোরের ডাক সম্পাদক কে এম বেলায়েত হোসেন ও বাংলাদেশ পোস্ট সম্পাদক শরিফ সাহাবুদ্দিন।
কমিটিতে ‘স্বদেশ প্রতিদিন’এর সম্পাদক রফিকুল ইসলাম রতনকে আহ্বায়ক এবং ‘আলোকিত বাংলাদেশ’ এর ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদ আনোয়ার ও ‘আমাদের নতুন সময়’ সম্পাদক নাসিমা খান মন্টিকে যুগ্ম আহ্বায়ক করা হয়েছে। সদস্য সচিব হয়েছেন ‘আজকালের খবর’ সম্পাদক ফারুক আহমেদ তালুকদার।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *