February 21, 2024
জাতীয়

সব উপজেলায় শিশু একাডেমি করার সুপারিশ

দক্ষিণাঞ্চল ডেস্ক

উপজেলা পর্যায়ে শিশু একাডেমির শাখা খোলার সুপারিশ করেছে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি। গতকাল মঙ্গলবার সংসদ ভবনে কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়েছে বলে কমিটির সদস্য লুৎফুন নেসা জানান।

বৈঠক শেষে তিনি সাংবাদিকদের বলেন, বর্তমানে দেশের ছয়টি উপজেলায় শিশু একাডেমির শাখা রয়েছ। সব উপজেলায় শিশু একাডেমির শাখা খোলার সুপারিশ করা হয়েছে। এটা পর্যায়ক্রমে হবে। বৈঠকের কার্যপত্র থেকে জানা যায়, বাংলাদেশে শিশু একাডেমির জেলা ও উপজেলা শাখায় ভৌত অবকাঠামো নির্মাণের একটি প্রকল্প নেওয়া হয়েছে।

৪২৭ কোটি ৯৭ লাখ ৪৮ হাজার টাকার এ প্রকল্পের ডিপিপি প্রণয়নের কাজ চলছে। এ প্রকল্পের মেয়াদ ধরা হয়েছে ২০২২ সালের জুন পর্যন্ত। এদিকে সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঢাকার বাইরে কর্মজীবী মহিলা হোস্টেলের ভাড়া কমানো এবং হোস্টেলে ডে-কেয়ার সেন্টার চালুর সুপারিশ করা হয়েছে কমিটির বৈঠকে।

মহিলা বিষয়ক অধিদপ্তরের রাজস্ব খাতে স্থানান্তরিত পদগুলো যুক্ত করে বিদ্যমান নিয়োগ বিধি দ্রুত সংশোধন করার সুপারিশ করা হয়েছে। কমিটির সভাপতি মেহের আফরোজের সভাপতিত্বে এ বৈঠকে কমিটির সদস্য শাহজাহান মিয়া, এএম নাঈমুর রহমান, আব্দুল আজিজ, শবনম জাহান, লুৎফুন নেসা খান এবং সৈয়দা রাশিদা বেগম বৈঠকে অংশ অংশ নেন।

 

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *