সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে : শ্রম প্রতিমন্ত্রী

 

দ: প্রতিবেদক

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকের বিরুদ্ধে সকলকে রুখে দাঁড়াতে হবে। মাদক জাতিকে শেষ করে দেয়। আমরা মাদকমুক্ত আগামী বাংলাদেশ গড়ে যেতে চাই। তিনি গতকাল রবিবার বিকেলে খুলনার বয়রাস্থ ইমাম প্রশিক্ষণ একাডেমী মিলনায়তনে জঙ্গি ও সন্ত্রাসবাদ প্রতিরোধে জনসচেতনতামূলক কার্যক্রম জোরদারকরণের লক্ষ্যে ইমামদের সাথে মতবিনিময় ও নিয়মিত প্রশিক্ষণার্থী ৯৭০তম দলের ইমামদের সনদপত্র বিতরণ এবং সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ইসলাম হলো সঠিক পথ প্রদর্শক। ইমামরা পারে সমাজকে বদলে দিতে।  মানুষের জীবনের কর্ম কোরআনের মধ্যেই রয়েছে। বাংলাদেশকে একটি শান্তি ও সমৃদ্ধশালী দেশ হিসেবে প্রতিষ্ঠা করতে হবে। কওমী মাদ্রাসাকে স্বীকৃতি দিয়েছে বর্তমান সরকার। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামের গবেষণার জন্য ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছেন। এই সরকার প্রতিটি উপজেলাতে একটি করে পাঠাগারসহ মডেল মসজিদ নির্মাণের উদ্যোগ গ্রহণ করেছে। প্রতিমন্ত্রী শুক্রবারের খু’দবায় সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকের কুফল সম্পর্কে ইমামদের আলোচনা করার আহবান জানান।

ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক শাহীন বিন জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সিনিয়র সাংগঠনিক সম্পাদক শেখ মোঃ ফারুক আহমেদ, সাংগঠনিক সম্পাদক মোঃ আশরাফুল ইসলাম, প্যানেল মেয়র মোঃ আমিনুল ইসলাম মুন্না, এ্যাডভোকেট মেমরী সুফিয়া রহমান শুনু, কাউন্সিলর কাজী তালাত হোসেন কাউট, কাউন্সিলর শেখ মোশাররফ হোসেন, খালিশপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ মনিরুল ইসলাম বাসার, কৃষকলীগের সভাপতি মোঃ নরুজ্জামান, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি এনায়েত হোসেন, সাধারণ সম্পাদক মোঃ শাহজাহান জমাদ্দার এবং মুক্তিযোদ্ধা শেখ মনিরুল ইসলাম। স্বাগত জানান ইমাম প্রশিক্ষণ একাডেমীর স্বাস্থ্য প্রশিক্ষক-কাম-মেডিকেল অফিসার ডাঃ আবুল কাশেম মোহাম্মদ মুজতবা।

প্রতিমন্ত্রী অনুষ্ঠানে একশ জন প্রশিক্ষণপ্রাপ্ত ইমামদের মাঝে সনদপত্র বিতরণ করেন। ইসলামিক ফাউন্ডেশন বিভাগীয় কার্যালয় ও ইমাম প্রশিক্ষণ একাডেমী যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে। পরে প্রতিমন্ত্রী দৌলতপুর ব্রজলাল বিশ্ববিদ্যালয় কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.