সঙ্গী থাকতেও যে কারণে পুরুষরা অন্য নারীতে আকৃষ্ট হন

একটি সম্পর্ক টিকে থাকে নারী-পুরুষ উভয়ের ভালোবাসা ও বিশ্বাসের উপর। স্বামী-স্ত্রী কিংবা প্রেমিক-প্রেমিকা সবার মধ্যেই টুকটাক ঝামেলা হয়েই থাকে। তবুও বিভিন্ন ক্ষেত্রে দেখা যায় সবকিছু ঠিক থাকার পরও কোনো কারণে হয়তো পুরুষ সঙ্গী নারী সঙ্গীকে ঠকান। তবে কেন এমন ঘটে, চলুন জেনে নেওয়া যাক সম্ভাব্য কয়েকটি কারণ-

>> যদি দু’জনের লক্ষ্য আলাদা হয় সেক্ষেত্রে বাড়তে থাকে দুরত্ব। যদিও সম্পর্কের শুরুতে এসব বিষয়ে কেউই তেমন চিন্তিত হন না, তবে সময় গড়াতেই একে অন্যের প্রতি তিক্ততা বাড়তে পারে বিভিন্ন কারণে। ফলে সম্পর্কে চিড় ধরে ও সঙ্গী আপনার থেকে দূরে চলে যেতে পারেন।

>> সম্পর্ক ঠিক থাকার পরও যদি কোনো পুরুষ সঙ্গীকে ছেড়ে যান সেক্ষেত্রে নিশ্চয়ই কোনো উদ্দেশ্য থাকে। এমনও হতে পারে যে, আপনার প্রেমিক হয়তো তার বন্ধু বা পরিজনদের কথায় মোটিভেট হয়েও সম্পর্ক থেকে বেরিয়ে যেতে পারেন।

>> দীর্ঘদিন ধরে এক সম্পর্কে থাকার পর অনেক পুরুষই মনে করেন ওই সম্পর্ক থেকে আর কিছু পাওয়ার নেই! তখন তারা সম্পর্ক থেকে বেরিয়ে যান। তবে এমন ক্ষেত্রে সঙ্গীর সঙ্গে মন খুলে বিষয়টি নিয়ে আলোচনা করা উচিত তাকে ছেড়ে না গিয়ে।

>> মনোরোগ বিশেষজ্ঞদের মতে, মানুষ স্বভাবে বহুগামী হওয়ায় অনেকের মনেই একাধিক সঙ্গী নির্বাচনের বিষয়ে আগ্রহ থাকতে পারে। মস্তিষ্কের সামনের অংশে থাকে প্রিফ্রন্টাল কর্টেক্স।

যা আমাদের নীতিবোধকে নিয়ন্ত্রণ করে। যা কোনো সিদ্ধান্ত নেওয়ার সময়ে বিচক্ষণ হতে সাহায্য করে। তাই আপনার সঙ্গী লয়্যাল থাকবেন নাকি ঠকাবেন তা শুধু তার নিয়ন্ত্রণেই থাকে।

>> যাদের মধ্য়ে প্রতারণা করার প্রবণতা থাকে, তারা সহজেই অন্যকে ঠকাতে পারেন। তাই কারও সঙ্গে সম্পর্কে জড়ানোর আগে ভালো করে জেনে নিন তিনি কী আগের সঙ্গীকেও ঠকিয়েছেন কি না!

যদি তেমনটি হয় তাহলে সম্পর্কে জড়াবেন না, কারণ যে ব্যক্তি একবার কাউকে ঠকাতে পারেন তিনি আপনাকেও হয়তো ঠকাবেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.