সংসদ বসার দিন প্রতিবাদী কর্মসূচি বিএনপির

দক্ষিণাঞ্চল ডেস্ক
একাদশ সংসদের যাত্রা শুরুর দিন প্রতিবাদী কর্মসূচি দিয়েছে ভোটের ফল প্রত্যাখ্যানকারী বিএনপি। গতকাল বুধবার বিকালে একাদশ সংসদের প্রথম অধিবেশন বসছে। তার আগে সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক ঘণ্টা মানববন্ধন কর্মসূচি পালন করবে বিএনপি।
গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নিরঙ্কুশ জয় নিয়ে সরকার গঠন করলেও বিএনপি বলছে, ‘ভোট ডাকাতি’ করে জিতেছে ক্ষমতাসীনরা। আওয়ামী লীগ ও তাদের রাজনৈতিক মিত্র দলগুলো থেকে নির্বাচিতরা শপথ নিয়ে বুধবার অধিবেশনে যোগ দিতে চললেও বিএনপির বিজয়ীরা সংসদ সদস্য হিসেবে শপথ না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।
মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী মানবববন্ধন কর্মসূচি ঘোষণা করে বলেন, ভুয়া ভোটের সংসদ বসছে। এই সংসদ গণতন্ত্র ও জনগণের ভোটাধিকার কেড়ে নেওয়ার প্রেতাত্মা। এই সংসদ গণবিরোধী, এই সংসদ নিরস্ত্র ভোটারদের উপর অবৈধ সরকারের অবৈধ ক্ষমতা প্রদর্শনকারী গণশত্রুদের আড্ডাঘর।
এই কালিমালিপ্ত ভুয়াভোটের সংসদের প্রতিবাদে আগামীকাল সকাল ১১টা থেকে বেলা ১২টা পর্যন্ত বিএনপির উদ্যোগে জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন হবে।
৩০ ডিসেম্বর জনগণের ভোটাধিকার হরণ করা হয়েছে দাবি করে রিজভী বলেন, এই সংসদ ইতিহাসের ম্যান্ডেটবিহীন ক্ষমতালোভীদের সম্মিলন হিসেবে বিবেচিত হবে সর্বত্র।
খালেদা জিয়ার কারাগারে যাওয়ার বর্ষপূর্তিতে ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে জনসভার প্রস্তুতি নিচ্ছে বিএনপি। সংবাদ সম্মেলনে রিজভী বলেন, দেশনেত্রী গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়া এবং সারাদেশের বিভিন্ন কারাগারে বন্দি হাজার হাজার নেতা-কর্মীর মুক্তির দাবিতে আগামী ৮ ফেব্র“য়ারি শুক্রবার সোহরাওয়ার্দী উদ্যানে জনসভার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। এ ব্যাপারে যথাযথ কর্তৃপক্ষের কাছে ইতোমধ্যে আমরা চিঠি দিয়েছি।
জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলায় গত বছরের ৭ ফেব্র“য়ারি সাজার রায় হওয়ার পর থেকে কারাগারে রয়েছেন সাবেক প্রধানমন্ত্রী খালেদা। তাকে ছাড়াই এবার নির্বাচন করতে হয়েছিল বিএনপিকে। নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে রিজভীর সঙ্গে ছিলেন আবদুস সালাম, অধ্যাপক সুকোমল বড়ুয়া, নুরী আরা সাফা, সুলতানা আহমেদ, শাহানা চৌধুরী। সংবাদ সম্মেলন থেকে নারায়ণগঞ্জ জেলা বিএনপির সহসভাপতি পারভেজ আহমেদকে জামিনে মুক্তির পর কারাফটক থেকে গ্রেপ্তারের নিন্দা জানানো হয়।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.