সংবাদ সম্মেলনে নিসচা’র তথ্য খুলনায় এক বছরে সড়ক দুর্ঘটনায় নিহত ৩৯২

দ: প্রতিবেদক
খুলনা বিভাগের ২০১৮ সালের সড়ক দুর্ঘটনার পরিসংখ্যান ও সড়ক দুর্ঘটনায় ক্ষতিগ্রস্থ পরিবারদের সরকারীভাবে আর্থিক সহয়তা করার দাবী জানিয়ে এক সংবাদ সম্মেলন গতকাল বেলা সাড়ে ১১টায় খুলনা প্রেসক্লাবের শহীদ হুমায়ুন কবির বালু মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নিসচা’র জেলা উপদেষ্টা ও সদর থানা আওয়ামী লীগের সভাপতি এ্যাড. মো: সাইফুল ইসলাম।
সংবাদ সম্মেলনে জানানো হয়, ২০১৮ সালে ছোট বড় দুর্ঘটনায় জানুয়ারী থেকে মার্চ সড়ক দুর্ঘটনায় নিহত ৬৯ আহত ২৩৭, এপ্রিল থেকে জুন নিহত ৯২ আহত ৪৩২, জুলাই থেকে সেপ্টেম্বর নিহত ১১১ আহত ১৭৪, অক্টোবর থেকে ডিসেম্বর নিহত ১২০ আহত ২০৮। মোট নিহত ৩৯২, আহত ১০৫১ জন। খুলনা বিভাগের মধ্যে যশোর, বাগেরহাট, সাতক্ষীরা, খুলনা জেলায় সড়ক দুর্ঘটনার বেশি। সড়ক দুর্ঘটনায় বেশি নিহত হয় পথচারী, মুখোমুখি সংঘর্ষে, এবং খাদে পড়ে হতাহতের ঘটনা ঘটে।
দেশের সড়ক দুর্ঘটনারোধে নতুন যে আইন পাশ হয়েছে তার সঠিক ব্যবহার। দক্ষ চালক তৈরী করতে সরকারি উদ্যোগ এবং সড়ক দুঘটনায় নিহত আহত তথা ক্ষতিগ্রস্থ পরিবারদের সরকারিভাবে আর্থিক সহয়তা দেওয়ার দাবী জানান। সেই সাথে নগরীর ফুটপাথ দখল মুক্ত এবং ইজিবাইক নিয়ন্ত্রণ করায় সিটি মেয়র তালুকদার আব্দুল খালেককে ধন্যবাদ জানানো হয়।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিআরটিএ-এর খুলনা বিভাগীয় উপ-পরিচালক মো: জিয়াউর রহমান, নিসচা’র জেলা সভাপতি মো: হাছিবুর রহমান হাছিব, সাধারন সম্পাদক এসএম ইকবাল হোসেন বিপ্লব, গোপালগঞ্জ জেলা কল্যান সমিতির সভাপতি আলহাজ্ব আবেদ আলী, নিসচা’র মো: সেলিম খান, মো: হায়দার আলী,এসএমএ রহিম, এম মোস্তফা কামাল, জিএম মহিউদ্দিন, কামরুল কাজল, আনোয়ারা পারভীন আক্তার পরী, শিরিনা পারভীন, সাহানা পারভীন, মো: ফিরোজ আলী প্রমুখ।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.