শ্রীলঙ্কায় সেনা পাঠানোর খবর ‘নাকচ’ ভারতের

শ্রীলঙ্কা সেনা পাঠানোর খবরকে মিডিয়ার কল্পনামূলক দাবি করে তা প্রত্যাখ্যান করেছে ভারত। শ্রীলঙ্কার রাজধানী কলম্বোতে নিযুক্ত ভারতীয় হাইকমিশন বুধবার (১১মে) এক বিবৃতিতে এ কথা বলা হয়েছে।

বিবৃতিতে দ্বীপরাষ্ট্রটিতে ভারতীয় প্রতিরক্ষা বাহিনী মোতায়েনের খবরকে স্রেফ গুজব বলে দাবি করে তিনি বলেছেন যে নয়াদিল্লি সে কলম্বোয় গণতন্ত্র, স্থিতিশীলতা এবং অর্থনৈতিক পুনরুদ্ধারের প্রতি সম্পূর্ণ সমর্থন করছে। খবর এনডিটিভি

 

সাবেক প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে এবং তার পরিবারের সদস্যরা ভারতে পালিয়ে গেছে বলে স্থানীয় সোশ্যাল মিডিয়ার জল্পনাকে ‘ভুয়া এবং নির্লজ্জভাবে মিথ্যা’ মন্তব্য করার একদিন পরে ভারতীয় মিশন থেকে বুধবার এমন কথা বলা হলো।

এক টুইট বার্তায় হাইকমিশন জানায়, ‘ভারত শ্রীলঙ্কায় সৈন্য পাঠিয়েছে বলে বিভিন্ন সংবাদ এবং সামাজিক যোগাযোগ মাধ্যম যেসব খবর দিয়েছে তা অনুমানমূলক দাবি করছে এবং  দৃঢ়তার সঙ্গে অস্বীকার করছে। এই প্রতিবেদন এবং এই জাতীয় মতামতগুলি ভারত সরকারের অবস্থানের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ নয়। ’

সোমবার (৯ মে) পদত্যাগের পর থেকেই মহিন্দা রাজাপাকসের অবস্থান নিয়ে জল্পনা চলছে। জানা গেছে যে মাহিন্দা পরিবারের সদস্যদের নিয়ে তার সরকারি অফিস-কাম বাসভবন টেম্পল ট্রিস ছেড়ে চলে গেছেন। বর্তমানে তিনি পরিবার নিয়ে ঠিক কোথায় আছেন তা নিয়ে ধোঁয়াশার সৃষ্টি হয়েছে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.