শ্রমিকের হাজিরা কাটার অপরাধ খালিশপুর জুট মিলে উৎপাদন কর্মকর্তাকে মারধোর, আটক ৩

 

দ: প্রতিবেদক

খুলনা নগরীর খালিশপুর জুট মিলে এক শ্রমিকের হাজিরা কাটার ঘটনায় মিলের মোঃ আইনাল হক (৩৯) নামে উৎপাদন কর্মকর্তাকে মারধোর করে গুরুত্বর আহত করার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় মোঃ জাহিদ মোল্যা, রাসেল মোল্যা ও কাদের মোল্যা নামে তিন শ্রমিককে আটক করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার সন্ধ্যা পৌনে ৬টায় মিলের ১নং ইউনিটে এ ঘটনা ঘটে। আহত উৎপাদন কর্মকর্তাকে মিলের অন্যান্য কর্মকর্তারা উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে ভর্তি করেছে।

মিলের প্রকল্প প্রধান মোঃ শফিকুল ইসলাম জানান, মোঃ আইনাল হক ১নং ইউনিটেন উৎপাদন বিভাগের প্রধান ও উপ-সহকারী ব্যবস্থাপক। বিকাল সাড়ে ৫টায় তিনি ১নং ইউনিটের সকল বিভাগে শ্রমিকরা কাজ করছে কিনা দেখতে যান। এ সময় ড্রইং বিভাগের রাসেল মোল্যা নামে ওই শ্রমিক কর্মস্থলে ছিলনা। আইনাল হক রাসেলের হাজিরা কেটে দেয়ার নির্দেশ প্রদান করেন। এ সংবাদ পেয়ে ১নং ইউনিটের ব্যাচিং বিভাগের সরদার জাহিদ মোল্যা, আপর আর এক শ্রমিক কাদের মোল্যা একত্রিত হয়ে আইনাল হকের উপর হামলা করে। হামলায় তার জামা ছিড়ে ফেলে বুকে ও মাথায় ও পিঠে গুরুত্বর আঘাত প্রাপ্তহন।

সংবাদ পেয়ে খালিশপুর থানার উপ-পরিদর্শক মোঃ শাহ আলম, জাহিদ মোল্যা, রোসেল মোল্যা ও কাদের মোল্যাকে মিলের ভিতর থেকে আটক করে। এ বিষয়ে খালিশপুর জাট মিলের ব্যবস্থাপক (প্রশাঃ) মোস্তফা কামাল বাদী হয়ে একটি মামলা দায়ের করার প্রস্তুতি নিচ্ছেন। আটককৃতদের পরিচয়পত্র বাতিল করা হয়েছে বলে প্রকল্প প্রধান জানান।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.