শ্যামনগরে মিডিয়া কর্মীদের সাথে জলবায়ু পরিষদের সমন্বয় সভা

শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধি

গতকাল বুধবার বিকাল সাড়ে ৩টায় শ্যামনগর প্রগতির কার্যালয়ে মিডিয়া কর্মীদের সাথে জলবায়ু পরিষদের এক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন উপজেলা জলবায়ু পরিষদের সভাপতি মোঃ নাজিমুদ্দীন। সভাটি সঞ্চালনা করেন সাংবাদিক ও জলবায়ু পরিষদের সদস্য রনজিত বর্মন। সভায় উপজেলা প্রেসক্লাবের প্রতিনিধিদের মধ্যে বক্তব্য রাখেন সাংবাদিক শেখ আফজালুর রহমান, মোঃ আনিসুজ্জামান সুমন ও আবু সাঈদ।

উপজেলা অনলাইন নিউজের পক্ষে বক্তব্য রাখেন মারুফ হোসেন মিলন ও মোঃ মুরশিদ আলম। উপজেলা রিপোটার্স ক্লাবের পক্ষে বক্তব্য রাখেন মোঃ আল ইমরান। এছাড়া আরো বক্তব্য রাখেন জলবায়ু পরিষদের সদস্য বীর মুক্তিযোদ্ধা মাস্টার নজরুল ইসলাম, সুপর্না কর্মকার।

সভায় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাহিদ সুমন সহ রিপোটার্স ক্লাব, অনলাইন নিউজ ক্লাবের সাংবাদিকবৃন্দ। সভায় জলবায়ু ঝুঁকি বিষয়ে সাংবাদিকদের ভ‚মিকা সম্পর্কে আলোচনা করা হয় এছাড়াও জলবায়ু পরিবর্তনের ঝুঁকিতে থাকা এ এলাকার মানুষের জলবায়ু অভিযোজন করার লক্ষ্যে সরকারের পক্ষ হতে যে প্রকল্প গ্রহণ করা হয়েছে বা হচ্ছে সে গুলোর সাথে জনসম্পৃক্ততার বিষয়ে গণমাধ্যমে তুলে এনে জনঅংশগ্রহণ নিশ্চিত করায় মিডিয়ার ভ‚মিকা, জলবায়ু অর্থায়নের স্থানীয় গ্যাপ সম‚হ, জলবায়ু অর্থায়নের তথ্য প্রাপ্তিতে ঘাটতি তুলে ধরা ও স্থানীয় জলবায়ু প্রকল্পের বিস্তারিত তথ্য, নারী, শিশু, প্রতিবন্ধি, প্রকৃত ক্ষতিগ্রস্থদের জলবায়ু প্রকল্পে অংশীদারিত্বের গুরুত্ব, বেড়ী বাঁধ ব্যবস্থাপনায় স্থানীয় সরকারের হাতে ক্ষমতা দেওয়া ইত্যাদি বিষয়ে আলোচনা পর্যালোচনা করা হয়। সভায় সাংবাদিকবৃন্দ নিয়মিত জলবায়ু ইস্যু নিয়ে লেখার বিষয়ে মতামত ব্যক্ত করেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.