শেষ ধাপের উপজেলা ভোট আজ

 

 

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

চলমান পঞ্চম উপজেলা পরিষদের শেষ ধাপ তথা পঞ্চম ধাপের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আজ মঙ্গলবার। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ করবে নির্বাচন কমিশন (ইসি)। ভোটগ্রহণ উপলক্ষে এরইমধ্যে নির্বাচনী এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করেছে নির্বাচন কমিশন। মোতায়েন করা হয়েছে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের। ঝুঁকিপূর্ণ এলাকায় অতিরিক্ত বিজিবিও মোতায়েন করা হয়েছে।

ইসি সচিব মো. আলমগীর জানিয়েছেন, মঙ্গলবার ২০ জেলার ২০ উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এগুলো হলো- শেরপুরের নকলা, নাটোরের নলডাঙ্গা, সিরাজগঞ্জের কামারখন্দ, গাইবান্ধার সুন্দরগঞ্জ, পটুয়াখালীর রাঙাবালী, বরগুনার তালতলী, নারায়ণগঞ্জ বন্দর, গাজীপুর সদর, রাজবাড়ীর কালুখালী, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ, মাদারীপুর সদর, ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর, নোয়াখালী সদর, রাজশাহীর পবা, নেত্রকোণার পূর্বধলা, সুনামগঞ্জের জামালগঞ্জ, কিশোরগঞ্জের কটিয়াদী, পিরোজপুরের মঠবাড়িয়া, ফেনীর ছাগলনাইয়া এবং খুলনার ডুমুরিয়া উপজেলা।

এসব উপজেলার মধ্যে চারটি উপজেলা অর্থাৎ গাজীপুর সদর, ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর, নোয়াখালী সদর ও নারায়ণগঞ্জ বন্দর উপজেলায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট নেবে ইসি। প্রায় ২৪ লাখ ভোটার এ নির্বাচনে তাদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাচ্ছেন।

নির্বাচনে মোট চেয়ারম্যান পদে ৫৯ জন, ভাইস চেয়ারম্যান পদে ১০০ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬৮ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন। শেষ ধাপের নির্বাচনে দুইজন চেয়ারম্যান পদে এবং দুইজন ভাইস চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত হয়েছেন।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.