July 13, 2024
আঞ্চলিক

শেখ হাসিনা দক্ষিণ-পশ্চিমাঞ্চলের উন্নয়নে অত্যন্ত আন্তরিক : মেয়র

 

 

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, নির্বাচনী প্রতিশ্রæতি পূরণসহ খুলনাবাসীর জন্য যা যা প্রয়োজন সে সকল চাহিদা পুরণে কর্মপরিকল্পনা গ্রহণ করা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দক্ষিণ-পশ্চিমাঞ্চলের উন্নয়নে অত্যন্ত আন্তরিক। বিগত সরকারের অবহেলা, উদাসীনতা ও ষঢ়যন্ত্রের ফলে মুখ থুবড়ে পড়ে থাকা মংলা বন্দরকে তিনি সচল করেছেন। স্বপ্নের পদ্মা সেতু, ফয়লা বিমান বন্দর, মোংলা-ফুলতলা রেল লাইন, রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ কাজসহ বেশকিছু মেগা প্রকল্প তিনি বাস্তবায়ন করছেন। তাঁর নির্দেশনায় শিক্ষা ক্ষেত্রে খুলনাঞ্চলে অভ‚তপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। ইতোমধ্যে কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান সরকারিকরণ, নতুন কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণসহ খুলনা কৃষি বিশ্ববিদ্যালয় চালু করা হয়েছে।

সিটি মেয়র গতকাল বুধবার সকাল ১০টায় নগরীর সবুরননেছা মহিলা ডিগ্রী কলেজ কর্তৃক দেয়া সংবর্ধনা এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি এম ডি এ বাবুল রানা’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড-যশোরের চেয়ারম্যান আব্দুল আলীম।

সিটি মেয়র জনপ্রতিনিধি হিসেবে নিজের কর্মজীবন শুরুর স্মৃতিচারণ করে বলেন, এই ওয়ার্ড অর্থাৎ অধুনালুপ্তা মোহসিনাবাদ ইউনিয়নের কমিশনারের দায়িত্ব পালনের মধ্য দিয়ে জনসেবার কাজ শুরু করেছি এবং সেই থেকে মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছি। তিনি খুলনার সাবেক পৌর চেয়ারম্যান প্রয়াত মহেন্দ্র কুমার ঘোষের নাম শ্রদ্ধার সাথে স্মরণ করে তাঁর জনহিতকর কর্মকান্ডের বর্ণনা তুলে ধরে বলেন, তিনি তার কর্মের দ্বারা খুলনার মানুষের কাছে স্মরণীয় হয়ে আছেন। সিটি মেয়র খুলনা মহানগরীকে জলাবদ্ধতামুক্ত পরিস্কার-পরিচ্ছন্ন নগরী হিসেবে তোলা এবং ময়ূর নদীসহ সংলগ্ন খালসমূহ অবৈধ দখলমুক্ত করার প্রত্যয় পুন:ব্যক্ত করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে কলেজ পরিচালনাপর্ষদের সদস্য অধ্যাপক জাফর ইমাম, বেগম মাজেদা আলী, কেসিসি’র কাউন্সিলর ফকির সাইফুল ইসলাম, অধ্যক্ষ মরিয়ম ছিদ্দীকা, উপাধ্যক্ষ দেবদাস মন্ডল প্রমুখ বক্তৃতা করেন। কলেজের শিক্ষক, শিক্ষিকা নগরীর গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং শিক্ষার্থীগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *