April 26, 2024
জাতীয়

শেখ হাসিনাকে আমিরাতের প্রেসিডেন্ট-প্রধানমন্ত্রীর অভিনন্দন

দক্ষিণাঞ্চল ডেস্ক
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ বিজয়ে দলের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট খলিফা বিন জায়েদ আল নাহিয়ান ও প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন রশিদ আল মাখতুম। পৃথক পৃথক বার্তায় তারা শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান বলে বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জানানো হয়।
এছাড়া আবুধাবির ক্রাউন প্রিন্স ও সংযুক্ত আরব আমিরাতের সশস্ত্র বাহিনীর ডেপুটি সুপ্রিম কমান্ডার শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ানও শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।
গত ৩০ ডিসেম্বর এ নির্বাচনে ২৯৮ আসনের মধ্যে ২৫৭টিতে জয় পেয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। জোটগতভাবে তারা পেয়েছে ২৮৮ আসন। অন্যদিকে তাদের প্রধান প্রতিপক্ষ বিএনপি ও তাদের জোটসঙ্গীরা সব মিলিয়ে মাত্র সাতটি আসন পেয়েছে।
এই বিপুল বিজয়ে টানা তৃতীয়বারের মতো সরকার গঠন করতে যাচ্ছে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট, টানা তৃতীয় মেয়াদে প্রধানমন্ত্রী হতে চলেছেন শেখ হাসিনা। সংযুক্ত আরব আমিরাতের নেতাদের আগে বৃহস্পতিবার আওয়ামী লীগ সভানেত্রীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন ফিজির প্রধানমন্ত্রী। বুধবার শেখ হাসিনাকে শুভেচ্ছা বার্তা পাঠান ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি।
ভোটের ফলাফল আসার পরপরই সোমবার সকালে শেখ হাসিনাকে ফোন করে অভিনন্দন জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন শুভেচ্ছা বার্তা পাঠান বুধবার।
এছাড়া চীনের প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী, সৌদি আরবের বাদশা ও যুবরাজ, কাতারের আমির, ভুটানের রাজা ও প্রধানমন্ত্রী, নেপালের প্রধানমন্ত্রী, শ্রীলঙ্কার প্রেসিডেন্ট, ফিলিস্তিনের প্রেসিডেন্ট, ভারতের পশ্চিমবঙ্গ ও ত্রিপুরার মুখ্যমন্ত্রী এবং ভারতীয় কংগ্রেসের পার্লামেন্টারি কমিটির চেয়ারপারসন সোনিয়া গান্ধী আওয়ামী লীগের বিজয়ে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *