April 25, 2024
আঞ্চলিক

শুদ্ধসুরে জাতীয় সংগীত পরিবেশন খুলনা বিভাগীয় প্রতিযোগিতা অনুষ্ঠিত

 

খবর বিজ্ঞপ্তি

শুদ্ধসুরে জাতীয় সংগীত পরিবেশন খুলনা বিভাগীয় প্রতিযোগিতা-২০১৯ গতকাল সকালে খুলনা পাবলিক কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সকালে প্রধান অতিথি হিসেবে প্রতিযোগিতার উদ্বোধন করেন খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া।

প্রধান অতিথির বক্তৃতায় বিভাগীয় কমিশনার বলেন, জাতীয় সংগীত আর জাতীয় পতাকা একটি দেশের পরিচয় বহন করে। আজকের শিক্ষার্থীরাই আগামী দিনে এই দেশ পরিচালনা করবে। এ প্রজন্মের শিক্ষার্থীরা অত্যন্ত ভাগ্যবান উল্লেখ করে বিভাগীয় কমিশনার বলেন, আজকের ছাত্র-ছাত্রীরা যে সব সুযোগ সুবিধা পাচ্ছে অতীতে এমন সুযোগ ছিলো না। এখন বছরের প্রথম দিনে শিক্ষার্থীরা নতুন বই পাচ্ছে, সুন্দর ও সুসজ্জিত বিদ্যালয় পাচ্ছে পাশাপাশি লেখাপড়ার খরচ চালিয়ে নেয়ার জন্য সরকার তাদের উপবৃত্তি প্রদান করছে। বিভাগীয় কমিশনার বলেন, দেশকে ভালবাসার জন্য ভাল মানুষ দরকার। আর শুদ্ধভাবে জাতীয় সংগীত পরিবশেন প্রতিযোগিতা, বিজয় ফুল প্রতিযোতিা, সহ¯্র কন্ঠে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ এ ধরণের অনুষ্ঠান শিক্ষার্থীদের মাঝে দেশপ্রেম জাগ্রত করে। তিনি মাদক, সন্ত্রাস, জাঙ্গিবাদ, বাল্যবিবাহ সহ নানা সামাজিক অবক্ষয় থেকে দূরে থাকার জন্য শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবদের সজাগ থাকার আহŸান জানান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) সুবাস চন্দ্র সাহা। স্বাগত জানান অতিরিক্ত বিভাগীয় কমিশনার নিশ্চিত কুমার পোদ্দার। বিশেষ অতিথির বক্তৃতা করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) গোলাম মাইনউদ্দিন হাসান। অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন খুলনা পাবলিক কলেজের অধ্যক্ষ লে. কর্নেল মোঃ জাহাঙ্গীর আলম।

খুলনা বিভাগের ১০ জেলা এবং খুলনা সিটি কর্পোরেশন সহ মোট ১১টি দল তিনটি গ্রæপে বিভক্ত হয়ে প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *