February 26, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

শিশুর শারীরিক ও মানসিক বিকাশে বিনোদনের গুরুত্ব অপরিসীম : বিভাগীয় কমিশনার

ফুলতলা প্রতিনিধি
খুলনার বিভাগীয় কমিশনার মোঃ ইসমাইল হোসেন বলেছেন, শিশুদের শারীরিক ও মানসিক বিকাশে বিনোদনের গুরুত্ব অপরিসীম। প্রতিটি উপজেলায় শিশুপার্ক স্থাপন করা হলে তারা লেখাপড়ার পাশাপাশি অবসর সময়ে ঘোরাফেরার মাধ্যমে নিজেকে সতেজ রাখতে পারবে। শিশুদেরকে সুস্থ দেহ ও মানসিক উন্নতি ঘটাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভবিষ্যৎ নাগরিকদের জন্য বিনোদনমুলক নানাবিধ প্রকল্প হাতে নিয়েছে। পরিবেশের ভারসাম্য রক্ষায় বনায়নের মাধ্যমে সবুজ বেষ্টনী গড়ে তুলতে হবে।
বৃহস্পতিবার বেলা ১১টায় ফুলতলা উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলায় বিভিন্ন উন্নয়ন ও বিনোদনমুলক প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। ফুলতলা উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ শেখ আকরাম হোসেন।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) রুলী বিশ^াস, ভাইস চেয়ারম্যান কে এম জিয়া হাসান তুহিন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ জেসমিন আরা, ইউপি চেয়ারম্যান শরীফ মোহাম্মদ ভুইয়া শিপলু, মাওঃ সাইফুল হাসান খান, শেখ আবুল বাশার, কৃষি কর্মকর্তা মোঃ ইনসাদ ইবনে আমিন, ভারপ্রাপ্ত প্রকৌশলী আবু তারেক সাইফুল কামাল, সিনিয়র মৎস্য কর্মকর্তা রনজিৎ কুমার রায়, ভেটেনারী সার্জন ডাঃ তরিকুল ইসলাম, সমাজসেবা কর্মকর্তা মোঃ শাহীন আলম, পল্লী উন্নয়ন কর্মকর্তা মোঃ আফরুজ্জামান, প্রকল্প কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম, বীজ কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ফাতেমা বেগম, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মুহা. আবুল কাশেম, রিসোর্স ইন্সটেক্টর রবিউল ইসলাম, মহিলা বিষয়ক কর্মকর্তা ফারহানা ইয়াসমিন, আইসিটি কর্মকর্তা পুষ্পেন্দু দাশ, প্রেসক্লাব ফুলতলা সভাপতি তাপস কুমার বিশ^াস, উপজেলা প্রেসক্লাব সভাপতি শামসুল আলম খোকন, সাংবাদিক মোঃ নেছার উদ্দিন, প্রভাষক মাজহারুল ইসলাম প্রমুখ।
এ সময় প্রধান অতিথি শিশুদের বিনোদনের জন্য চিত্রকর্ম সম্বলিত শিশুপার্ক ফুলকড়ি, সাংস্কৃতিক কর্মকান্ড পরিচালনার জন্য টেরাকোটার কাজ সমৃদ্ধ মুক্তমঞ্চ, মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে নির্মিত স্মৃতিসৌধ, উপজেলা কর্মকর্তা-কর্মচারীদের খেলাধুলার জন্য ব্যাডমিন্টন ও ভলিবল কোট, বিভিন্ন গ্রন্থ সমাহারে সমৃদ্ধ পাঠাগার, উপজেলা ডিজিটাল সেন্টার, মটরসাইকেল গ্যারেজ, ফুলতলা ইউনিয়ন তহসিল অফিস উদ্বোধন করেন। পরে তিনি উপজেলা চেয়ারম্যানের সভা কক্ষে বিভিন্ন দপ্তরের অফিসার ও জনপ্রতিনিধিবৃন্দের সাথে মতবিনিময় ও দিক নির্দেশনা প্রদান করেন।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *