শিরোমণি চক্ষু হাসপাতালের ডাক্তার-কর্মকর্তা ও কর্মচারীদের আন্দোলন কর্মসূচি ঘোষণা

 

খানজাহান আলী থানা প্রতিনিধি

খুলনার শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতালের এ্যাডমিনিস্ট্রেটর মাহামুদুল হাসান তারিফ ফেন্সিডিলসহ আটকের ঘটনায় তার বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা গ্রহন এবং প্রতিষ্ঠানের বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা গ্রহনের বেধে দেওয়া সময় সীমার মধ্যে কর্তৃপক্ষ কোন ব্যবস্থা গ্রহন না করায় গতকাল মঙ্গলবার সকাল ৮টায় ডাক্তার-কর্মকর্তা ও কর্মচারীরা পরিচালক ডাঃ আঃ হান্নানের কক্ষের সামনে অবস্থা করে অবস্থান ধর্মঘট করে। এ সময় বক্তৃতা করেন, ডাঃ সাইফুর রহমান, ডাঃ নজরুল ইসলাম, কর্মকর্তাদের মধ্যে মীর মিজানুর রহমান, কর্মচারীদের মধ্যে গিয়াস জমাদ্দার, মোঃ খায়রুল ইসলাম। পরে সকাল ৯টায় শুধুমাত্র ডাক্তাররা পরিচালকের পক্ষ প্রবেশ করে বিকাল ৩টায় পর্যন্ত সময় বেধে দিয়ে দাবী পূরণ না হলে দুই দফার দাবীতে তাদের কর্মসূচি বিষয়ে অবহিত করেন।

ডাঃ সাইফুর রহমান জানান, দক্ষিণাঞ্চল তথা পদ্মার এপারের ঐতিহ্যবাহী সুনাম ধন্য এই সেবা মূলক প্রতিষ্ঠানের সুনাম অক্ষুন্ন রাখতে এবং প্রতিষ্ঠানকে মাদক ও দূর্নীতিমুক্ত প্রতিষ্ঠান হিসাবে গড়ে তুলতে সর্বস্থরের ডাক্তার, কর্মকর্তা এবং কর্মচারীদের প্রাণের দাবী প্রতিষ্ঠানকে কুলশিত করা এবং দূর্নীতি গ্রস্থ অদক্ষ কতিপয় ব্যক্তিদের বিতাড়িত না করে তাদেরকে লালন করায় সকলে বিষ্মিত হয়েছে। মাদকসেবী এবং বহু অপকর্মে লিপ্ত মাহামুদুলের বিরুদ্ধে ব্যবস্থা নিতে কর্তৃপক্ষ গড়িমসি করায়  আমরা সকলের সাথে আলোচনা করছি। তবে দাবী আদায় না করা পর্যন্ত আজ বুধবার থেকে ধারাবাহিত ভাবে মানববন্ধন, কর্মবিরতি, অবস্থান ধর্মঘট, প্রতিকী অবস্থানসহ বিভিন্ন কর্মসুচি নিয়ে আন্দোলন চালিয়ে যাওয়া হবে।

উল্লেখ্য, প্রতিষ্ঠানের এ্যাডমিনিস্ট্রেটর মাহামুদুল হাসান তারিফ গত ১০ জ্নু ফেন্সিডিল সহ ধরা পড়ার পর তার বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম-দূর্নীতি এবং নারী কেলেঙ্গারীর খবর  বেরিয়ে আসলে প্রতিষ্ঠানের সকলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনে গত চারদিন ধরে দাবী জানিয়ে আসলে কর্তৃপক্ষ তার বিরুদ্ধে কোন ব্যবস্থা নিতে অপরাগতা প্রকাশ করছে।

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *