শিক্ষা ক্ষেত্রে দেশে অভূতপূর্ব উন্নয়ন সার্ধিত হয়েছে : মেয়র

খবর বিজ্ঞপ্তি
খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন বর্তমান সরকারের কর্মপ্রচেষ্টায় শিক্ষা ক্ষেত্রে দেশে অভ‚তপূর্ব উন্নয়ন সার্ধিত হয়েছে। সরকার ছাব্বিশ হাজার রেজিষ্টার্ড বেসরকারি প্রাথমিক বিদ্যালয় সরকারিকরণসহ অসংখ্য স্কুল কলেজের একাডেমিক ভবন নির্মাণ এবং নতুন নতুন শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলেছে। সরকারের এ উন্নয়নের ধারাবাহিকতায় খুলনা সিটি কর্পোরেশন ও মহানগরীর শিক্ষা বিস্তারে ভ‚মিকা রাখছে। নগরীর দৌলতপুরে একটি কলেজিয়েট স্কুল নির্মাণ এবং খালিশপুরে ভারত সরকারের সহযোগিতায় একটি মাধ্যমিক স্কুলের নির্মাণ কাজ এগিয়ে চলেছে।
সিটি মেয়র গতকাল শনিবার বিকেলে নগরীর নিরালা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
সিটি মেয়র আরো বলেন, ছাত্র-ছাত্রীদের শারিরীক সুস্থতা ও মানসিক বিকাশের জন্য খেলাধুলার গুরুত্ব অপরিসীম। এ জন্য শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় অভ্যস্থ করতে হবে। তিনি বলেন, খেলাধুলা শিক্ষার্থীদের মাঝে প্রতিযোগিতার মনোভাব গড়ে তোলে এবং জীবনে প্রতিষ্ঠা লাভের জন্য সামনের দিকে এগিয়ে নেয়।
বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি আলহাজ্ব আকতার হোসেন ফিরোজ-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা-খুলনা অঞ্চলের উপ-পরিচালক নিভা রাণী পাঠক ও থানা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো: আবদুল মমিন। অন্যান্যের মধ্যে খুলনা মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি শেখ সিদ্দিকুর রহমান, ২৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মঈনুল ইসলাম নাসির, সাধারণ সম্পাদক আতাউর রহমান শিকদার রাজু, নিরালা মাধ্যমিক বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সদস্য আলতাফ হোসেন প্রমুখ বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন। পরে সিটি মেয়র ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *