শিক্ষার্থীদের খেলাধুলায় অভ্যস্ত করতে হবে : সিটি মেয়র

খবর বিজ্ঞপ্তি
খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের সম্মিলিত প্রচেষ্টায় শিক্ষাঙ্গনে পরিচ্ছন্ন পরিবেশ নিশ্চিত করতে হবে। নগর জুড়ে যে পরিচ্ছন্নতার কাজ শুরু হয়েছে সেখানেও শিক্ষক-শিক্ষার্থীসহ দায়িত্বশীল সকলকে ইতিবাচক ভূমিকা রাখতে হবে। তিনি বলেন, শিক্ষার্থীদের আদর্শ মানুষ হিসেব গড়ে তুলতে লেখাপড়া যেমন জরুরী তেমনি খেলাধুলাও জরুরী। একজন কৃতী খেলোয়াড় দেশের জন্য সম্মান বয়ে আনেন এবং দেশকে বিশ্ব দরবারে পরিচিত করেন। এ জন্য লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের লেখাধুলায় অভ্যস্ত করতে হবে।
সিটি মেয়র গতকাল বৃহস্পতিবার বিকাল ৩টায় খুলনা জিলা স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা খুলনাঞ্চলের উপ-পরিচালক নিভা রাণী পাঠক। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনা জিলা স্কুলের প্রধান শিক্ষক মো: আরিফুল ইসলাম।
সিটি মেয়র আরো বলেন, নতুন প্রজন্মকে জাতির নেতৃত্বদানের উপযোগী করে গড়ে তুলতে যা যা প্রয়োজন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তা বাস্তবায়ন করছেন। তিনি দু’হাজার একচল্লিশ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত জাতিতে পরিণত করতে অঙ্গীকার ব্যক্ত করেছেন। এ অঙ্গীকার বাস্তবায়নের মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে হবে।
বিশেষ অতিথির বক্তৃতায় খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ বলেন, শিশুরাই জাতির ভবিষ্যৎ কর্তধার। তাদেরকে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। বর্তমান সরকার নতুন প্রজন্মকে গড়ে তুলতে শিক্ষার ওপর সর্বাধিক গুরুত্বারোপ করেছে। বছরের প্রথম দিনেই শিক্ষার্থীদের বিনামূল্যে বই দেয়া হচ্ছে। যে কোন মূল্যে এই ধারা অব্যাহত রাখতে হবে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.