May 30, 2024
বিনোদন জগৎ

শাহরুখের সঙ্গে এবার পাঁচের পরে যোগ হলো চার

ত্যেক জন্মদিনে মান্নতের ঝুল বারান্দায় এসে ভক্ত-অনুরাগীদের উদ্দেশ্যে হাত নেড়ে ভালোবাসা বিনিময় করেন বলিউড বাদশা শাহরুখ খান। ব্যতিক্রম হলো না এবারও।

শুক্রবার (২ নভেম্বর) শাহরুখ খানের ৫৪তম জন্মদিন। তাই জন্মদিনের প্রথম প্রহরে ভক্তরা শাহরুখের মুম্বাইয়ের বাড়ির সামনে এসে হাজির হন। উদ্দেশ্যে, প্রিয় তারকাকে জন্মদিনের শুভেচ্ছা জানানো। হ্যাঁ, প্রিয় তারকার দেখা পেতে বৃহস্পতিবার (১ নভেম্বর) রাত ১১টায় শাহরুখের বাসায় সামনে এসে ভিড় জমানা ভক্তরা। তাদের সঙ্গে জন্মদিনের শুভেচ্ছা বিনিময় করতে প্রতিবারের মতো এবারও মান্নতের বারান্দায় দাঁড়িয়ে হাত নাড়েন উচ্ছ্বসিত শাহরুখ।

কালো সোয়েট-শার্ট আর নীল ডেনিম পরে এদিন ব্যালকনিতে আসেন শাহরুখ খান। তাকে ব্যালকনিতে বেরিয়ে আসতে দেখে শুভেচ্ছা জানাতে শুরু করে ভক্তরা। নমস্কার করে ভক্তদের মূল্যায়ন করেন তিনি। সঙ্গে সঙ্গে ভক্তদের কলরবে মান্নত প্রায় ফেটে পড়ার অবস্থা। মুম্বাইয়ের বৃষ্টিও থামাতে পারেনি ভক্তদের। মাঝরাতে এমন উত্তেজনা করা অনৈতিক। তাই প্রতিবেশীদের যাতে কোনো অসুবিধা না হয় সেই বিবেচনায় অনুরাগীদের আস্তে আওয়াজ করতে বলেন কিং খান। এ সময় অনেকে শাহরুখের দিকে ছুঁড়ে দেন টি-শার্ট’সহ নানান উপহার সামগ্রী।

এবারের জন্মদিন পরিবারের সঙ্গে কাটাচ্ছেন শাহরুখ। স্ত্রী ও তিন ছেলেমেয়েকে নিয়ে আজ ডিনারে যাওয়ার পরিকল্পনা রয়েছে বলিউড বাদশার। অবশ্য পরিবারের সঙ্গে জন্মদিন পালন করতেই ভালো লাগে বলে একাধিক সাক্ষাৎকারে শাহরুখ জানিয়েছেন।

বলা অপেক্ষা রাখে না, জন্মদিনের একদিন আগে থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে শুভেচ্ছার জোয়ারে ভাসতে থাকেন কিং খান।

১৯৬৫ সালে নয়া দিল্লিতে জন্মগ্রহণ করেন ৫ ফুট ৮ ইঞ্চির শাহরুখ খান। অভিনেতা নয়, হতে চেয়েছিলেন আর্মি অফিসার। অথচ শুধু অভিনেতা নয়, হলেন অভিনেতাদের বাদশাও। অবশ্য তার নেপথ্যে রয়েছেন কঠিন গল্পও।

বলিউডের অসংখ্য জনপ্রিয় সিনেমার অভিনেতা শাহরুখ। এর মধ্যে-  ‘দিল তো পাগল হ্যায়’ (১৯৯৭), ‘কুচ কুচ হোতা হ্যায়’ (১৯৯৮), ‘কাভি খুশি কাভি গম’ (২০০১), ‘দিলওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গে’, ‘দেবদাস’ (২০০২), ‘স্বদেশ’ (২০০৪), ‘চাক দে ইন্ডিয়া’, ‘মাই নেম ইজ খান’ প্রভৃতি উল্লেখযোগ্য।

ব্যক্তি জীবনে প্রেমিকা গৌরী’কে বিয়ে করেন শাহরুখ। তাদের সুখের পরিবারে এখন দুই ছেলে এক মেয়ে। তরুণ আরিয়ানের জন্ম ১৯৯৭ সালে, তরুণী সুহানা ২০০০ সালে। আর ২০১৩ সালে সারোগেট মাদারের সহায়তায় শাহরুখ-গৌরীর পরিবারে আসে আরেক ছেলে সন্তান আব্রাম।

অভিনয়ে অসাধারণ অবদানের জন্য ১৪ বার ফিল্মফেয়ার পুরস্কার লাভ করেন শাহরুখ। এর মধ্যে আটটিই সেরা অভিনেতার পুরস্কার। এছাড়াও ভারত সরকার কর্তৃক পদ্মশ্রী পুরস্কারে ভূষিত হয়েছেন তিনি

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *