শাহজালালে বিমানের জরুরি অবতরণ

দক্ষিণাঞ্চল ডেস্ক
চাকা ফেটে যাওয়ায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ ঢাকায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করেছে। সিলেট থেকে আসা অভ্যন্তরীণ রুটের ওই ফ্লাইটের ৬১ যাত্রীর সবাই অক্ষত ও নিরাপদে রয়েছেন বলে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ জানিয়েছেন। বিমানের ফ্লাইট বিজি ৪০২ শুক্রবার বেলা তিনটার দিকে সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে রওনা হয়।
শাকিল মেরাজ বলেন, উড্ডয়নের সময় ড্যাশ-৮ কিউ ৪০০ উড়োজাহাজটির পেছনের একটি চাকা ফেটে যায়। ফলে পাইলট ঢাকায় পৌঁছে জরুরি অবতরণে বাধ্য হন। বিমানটির বিকাল ৩টা ২৫ মিনিটে শাহজালালে নামার কথা থাকলেও জরুরি অবতরণের জন্য রানওয়েতে প্রস্তুতি নিতে প্রায় আধা ঘণ্টা বিমানটিকে আকাশে চক্কর কাটতে হয়। এরপর বিকাল ৪টায় বিমানটি নিরাপদেই শাহজালালে অবতরণ করে বলে জানান শাকিল মেরাজ।
বিমানবন্দরের কর্মকর্তারা জানান, ওই ফ্লাইটে জন ৬১ যাত্রী ছাড়াও পাঁচজন ক্রু ছিলেন। অবতরণের পরপরই উড়োজাহাজটি হ্যাঙ্গারে নিয়ে যাওয়া হয়। শাকিল মেরাজ বলেন, এ ধরনের ঘটনা কখনও কখনও ঘটে। এরকম পরিস্থিতির জন্য পাইলটদের প্রশিক্ষণও থাকে। কারও কোনো সমস্যা হয়নি। কেন চাকা ফেটে গেল তা তদন্ত করে দেখা হবে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.