April 23, 2024
আঞ্চলিক

শারীরিক ও মানসিক সুস্থতার জন্য খেলাধুলার বিকল্প নেই : এমপি বাবু

 

পাইকগাছা প্রতিনিধি

খুলনা-৬ পাইকগাছা-কয়রার সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আক্তারুজ্জামান বাবু বলেছেন, শারীরিক ও মানসিক সুস্থ্যতার জন্য খেলাধুলার কোন বিকল্প নেই। এ জন্য বর্তমান ক্রীড়া ও নারী বান্ধব শেখ হাসিনা সরকার নারী শিক্ষা ও খেলাধুলার উন্নয়নে নানামূখী পদক্ষেপ গ্রহণ করেছে। সরকারের বাস্তবমূখী পদক্ষেপের ফলে লেখাপড়ায় ছেলেদের চেয়ে মেয়েরা এখন অনেকবেশি ভালো করছে। লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায়ও মেয়েদের অনেক উন্নতি হয়েছে। তিনি বলেন, আন্তর্জাতিক পর্যায়ে ক্রিকেট, ফুটবল ও এ্যাথলেটিক্স এ বাংলাদেশের মেয়েদের যথেষ্ট সুনাম ও অর্জন রয়েছে। খেলাধুলা ব্যক্তিগতভাবে একজন ক্রীড়াবিদকে যেমন সম্মান ও মর্যাদা দিয়ে প্রতিষ্ঠিত করে তেমনি বিশ্বের কাছে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করে।

তিনি গতকাল বুধবার দুপুরে পাইকগাছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। অনুষ্ঠানে এমপি বাবু আরো বলেন, অত্র এলাকার মাটিতে বিজ্ঞানী স্যার পিসি রায়, দানবীর মেহের মুছল­ী, সু-সাহিত্যিক কাজী ইমদাদুল হক, উপ-মহাদেশের প্রখ্যাত সংগীত শিল্পী সন্ধ্যা মুখপধ্যায় ও মহাকবি মাইকেল মধুসূদন দত্ত (মামার বাড়ী) সহ অনেক গুণি ব্যক্তি জন্মগ্রহণ করেছেন। তিনি উপজেলার ঐতিহ্যবাহী নারী বিদ্যাপিঠের শিক্ষার্থীরা ভবিষ্যতে লেখাপড়া ও খেলাধুলার মাধ্যমে এলাকার অতিতের গুণি ব্যক্তিদের ঐতিহ্য ফিরিয়ে এনে দেশ ও মানুষের কল্যাণে অগ্রণী ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

প্রধান শিক্ষক অজিত কুমার সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, ওসি (তদন্ত) রহমত আলী, অধ্যক্ষ রবিউল ইসলাম, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ শাহাদাৎ হোসেন বাচ্চু, সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হোসেন সেখ, প্রাক্তন প্রধান শিক্ষক সৈয়দ আলী মোড়ল, অপু মন্ডল, ইউপি চেয়ারম্যান রিপন কুমার মন্ডল। বক্তব্য রাখেন, এ্যাডঃ শফিকুল ইসলাম কচি, জেলা যুবলীগনেতা শামীম আহসান, প্রভাষক ময়নুল ইসলাম, হেমেশ চন্দ্র মন্ডল, প্রাক্তন শিক্ষক রণজিৎ সরকার, জিন্নাতুন্নেছা পান্না, শিক্ষক পঞ্চানন সরকার, ফজলুল আজম, প্রণব বিশ্বাস, রোকনুজ্জামান, মৃণাল কান্তি রায়, শুভাশিষ গোষ, মেরিনা আফরোজ, অরবিন্দু হাজরা ও আনন্দ মোহন কংসবনিক। অনুষ্ঠান পরিচালনা করেন, শিক্ষক আব্দুল ওহাব।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *