শাজাহানকে নিয়ে কমিটি ‘হাস্যকর’ : রিজভী

দক্ষিণাঞ্চল ডেস্ক
সড়কে দুর্ঘটনা রোধে গঠিত কমিটিতে শাজাহান খানকে রাখাকে ‘হাস্যকর’ বলেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। গতকাল মঙ্গলবার নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সড়কে বিশৃঙ্খলার জন্য সাবেক নৌমন্ত্রী ও সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কার্যকরী সভাপতি শাজাহান খানকে দায়ী করে একথা বলেন তিনি।
রিজভী বলেন, সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনার নামে সাবেক মন্ত্রী শাজাহান খানকে আহŸায়ক করে যে কমিটি গঠন করা হয়েছে, তা রীতিমতো হাস্যকর। এই শ্রমিক নেতার কারণে যত প্রাণহানি ও বিশৃঙ্খলা ঘটেছে। ঘটনাটা কি এইরকম দাঁড়াচ্ছে না যে চোরের কাছে চুরির বিচার দেওয়া? এরকমই তো দাঁড়াচ্ছে।
দুই দিন আগে সড়ক সড়কে শৃঙ্খলা ফেরাতে ১৫ সদস্যের একটি কমিটি গঠন করে জাতীয় সড়ক নিরাপত্তা কাউন্সিল। শাজাহান খানকে এই কমিটির প্রধান করা হয়েছে। শাজাহান খানকে এই কমিটিতে রেখে সড়ক দুর্ঘটনা রোধ সম্ভব হবে না বলে মন্তব্য করেন বিএনপি নেতা রিজভী।
তিনি বলেন, তাকে (শাজাহান খান) আহŸায়ক করে যে কমিটি গঠন করা হয়েছে তা জাতির সঙ্গে তামাশা মাত্র। মিডনাইট সরকারের এটি জনগণের সাথে আরেকটি শ্রেষ্ঠ প্রহসন। এতে সড়কে বিশৃঙ্খলা ও মর্মান্তিক দুর্ঘটনা কত যে পুনরাবৃত্তি হবে তা বলাই বাহুল্য।
‘অভিজ্ঞতার কারণে’ শাজাহান খানকে কমিটির প্রধানের দায়িত্ব দেওয়ার যুক্তি সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের দিলেও শ্রমিক নেতা শাজাহান খানের সমালোচনা করে রিজভী বলেন, ‘যখনই সড়কের বিশৃঙ্খলা ও অব্যবস্থাপনা নিয়ে আন্দোলন হয়েছে তখনই এই শাজাহান খানরাই বাধার সৃষ্টি করেছে। সড়কে দুর্ঘটনা ও মর্মান্তিক মৃত্যুর জন্য এই নেতাই অনেকাংশে দায়ী।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.