শপথ নেওয়ায় জাহিদকে অভিনন্দন আ’লীগের

 

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

দলের সিদ্ধান্ত উপেক্ষা করে এমপি হিসেবে শপথ নিয়ে জাহিদুর রহমান জাহিদ বিএনপি নেতাদের কাছে তিরস্কৃত হলেও অভিনন্দন পেয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের কাছ থেকে। একাদশ সংসদে বিএনপির প্রথম সংসদ সদস্য হিসেবে জাহিদ বৃহস্পতিবার শপথ নেওয়ার পর তাকে অভিনন্দন জানান আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল আলম হানিফ।

বিরোধী দলের এমপির শপথ নেওয়ার প্রতিক্রিয়ায় তিনি বলেন, আমরা বারবার বলে আসছি, ভোটারদের দায়বদ্ধতার প্রতি সম্মান দেখিয়ে আপনারা শপথ গ্রহণ করুন। জনগণ ভোট দিয়ে নির্বাচিত করেছে সংসদে আসার জন্য, সেই দায়বদ্ধতা থেকে শপথ নেওয়া উচিৎ। আজকে বিএনপির সাংসদ জাহিদুর রহমান জাহিদ শপথ নিয়েছেন, তাকে আমরা অভিনন্দন জানাই।

দলের সিদ্ধান্ত উপেক্ষা করে শপথ নেওয়ায় জাহিদকে ‘গণদুষমন’ বলেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। ঠাকুরগাঁও-৩ আসনের জাহিদের মতো বিএনপি থেকে আরও পাঁচজন এবার সংসদ সদস্য নির্বাচিত হন। এর মধ্যে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও রয়েছেন।

হানিফ বলেন, আমরা আশা করি, বাকিরাও খুব শিগগিরই শপথ নেবেন। ভোট ডাকাতির অভিযোগ তুলে পুনর্নির্বাচনের দাবি তোলা বিএনপি তাদের দল থেকে নির্বাচিতদের এমপি হিসেবে শপথ না নেওয়ার সিদ্ধান্ত নেয়।

তাদের জোট জাতীয় ঐক্যফ্রন্টেরও একই সিদ্ধান্ত। কিন্তু জোটের শীর্ষনেতা কামাল হোসেনের দল গণফোরাম থেকে নির্বাচিত দুজন সুলতান মো. মনসুর আহমেদ ও মোকাব্বির খানও শপথ নিয়েছেন। গত ২৯ জানুয়ারি একাদশ সংসদের প্রথম অধিবেশন শুরু হয়েছে বলে তার ৯০ দিনের মধ্যে অর্থাৎ ২৯ এপ্রিল পেরিয়ে গেলে শপথ না নেওয়া ব্যক্তিদের আসন শূন্য হয়ে যাবে।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.