শচীন-লারার রেকর্ড ভাঙলেন কোহলি

 

ক্রীড়া ডেস্ক

একের পর এক রেকর্ড ভেঙে চলেছেন বিরাট কোহলি। চলতি বিশ্বকাপের আসরেই একদিনের ক্রিকেটে দ্রুততম ১১ হাজার রানের রেকর্ড গড়েছেন বিরাট কোহলি। এবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ব্যাটিং করতে নেমে ভারতীয় অধিনায়ক ভেঙে দিলেন কিংবদন্তি শচীন টেন্ডুলকার ও ব্রায়ান লারার রেকর্ড।

গতকাল বৃহস্পতিবার ওল্ড ট্রাফোর্ডে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩৭ রান করার মধ্য দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে দ্রুততম সময়ে ২০ হাজার রানের মাইলফলক স্পর্শ করলেন কোহলি। হোল্ডারের করা ম্যাচের ২৫তম ওভারের  চতুর্থ বলকে সিঙ্গেল বানিয়ে তিনি এই পাহাড়সম রানের মাইলফলকে পৌঁছান। এই মাইলফলক ছুঁতে কোহলি খেলেছেন ৪১৭টি ইনিংস। করেছেন ৬৬টি সেঞ্চুরি।

কোহলির আগে ২০ হাজার রানের মাইলফলক ছুঁয়েছেন ১১ জন ব্যাটসম্যান। ভারতীয়দের মধ্যে এই রেকর্ড গড়েছেন কেবল দু’জন। শচীন টেন্ডুলকার (৩৪,৩৫৭ রান) এবং রাহুল দ্রাবিড় (২৪,২০৮ রান)।

কোহলির আগে আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুততম হিসেবে সবার আগে ২০ হাজার রানের মাইলফলক গড়েন শচীন টেন্ডুলকার ও ব্রায়ান লারা। এই দুই ক্রিকেট কিংবদন্তির লেগেছে সমান ৪৫৩ ইনিংস। তিন নম্বরে রয়েছেন রিকি পন্টিং। সাবেক অজি অধিনায়ক ৪৬৮ ইনিংসে এই রান করেন।

ইংল্যান্ড ও ওয়েলস বিশ্বকাপেও রানের ফোয়ারা বইছে কোহলির ব্যাটে। এখন পযর্ন্ত সেঞ্চুরির দেখা না পেলেও অস্ট্রেলিয়া, পাকিস্তান ও আফগানিস্তানের বিপক্ষে ফিফটি করেছেন এই বিশ্বসেরা ব্যাটসম্যান।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *