লেখাপড়ার পাশাপাশি নিয়মিত ক্রীড়া চর্চা করতে হবে : মেয়র

খবর বিজ্ঞপ্তি

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, জীবনে সফলতা অর্জনের জন্য শারীরিক সুস্থতা দরকার। আর শারীরিক সুস্থতার জন্য খেলাধুলার অনুশীলন করা দরকার। এ জন্য শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি নিয়মিত ক্রীড়া চর্চা করতে হবে। শিক্ষার্থীদের ব্যক্তিগত ও পারিবারিক স্বাস্থ্য পরিচর্যার অভ্যাস গড়ে তোলার ওপর গুরুত্বারোপ করে সিটি মেয়র বলেন, বর্তমান সরকার শিক্ষাঙ্গনে পরিচ্ছন্ন পরিবেশ বজায় রাখতে নির্দেশ দিয়েছেন। এ নির্দেশনার আলোকে ছাত্র-ছাত্রীদের একাডেমিক শিক্ষা প্রদানের পাশাপাশি পরিচ্ছন্নতা বিষয়ে সচেতন করে গড়ে তুলতে শিক্ষকদের প্রতি আহবান জানান।

সিটি মেয়র গতকাল রবিবার বিকেলে কেসিসি পরিচালিত নয়াবাটী হাজী শরিয়ত উল্লাহ বিদ্যাপীঠের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

স্কুল ব্যবস্থাপনা কমিটির সহ-সভাপতি কেসিসি’র সাবেক কাউন্সিলর শেখ খায়রুজ্জামান খোকা’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা-খুলনা অঞ্চলের পরিচালক প্রফেসর শেখ হারুনর রশীদ, জেলা শিক্ষা কর্মকর্তা খো: রুহুল আমীন, কেসিসি’র কাউন্সিলর কাজী তালাত হোসেন কাউট ও সংরক্ষিত আসনের কাউন্সিলর রহিমা আক্তার হেনা। স্বাগত বক্তৃতা করেন স্কুলের প্রধান শিক্ষক শেখ জাহিদুজ্জামান।

অনুষ্ঠানে সিটি মেয়র ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। শিক্ষক, শিক্ষিকা, অভিভাবক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। বেলা ১১টায় সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক খালিশপুরে কেসিসি পরিচালিত দারুল কুরআন দাখিল মাদরাসা ময়দানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মাদরাসার বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। ক্রীড়ানুষ্ঠান বাস্তবায়ন কমিটির আহবায়ক আলহাজ্ব মো: আব্দুস সালাম-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেসিসি’র প্যানেল মেয়র মো: আমিনুল ইসলাম মুন্না, মো: আলী আকবর টিপু, কাউন্সিলর মো: মনিরুজ্জামান, এস এম খুরশীদ আহম্মেদ টোনা, সংরক্ষিত আসনের কাউন্সিলর পারভীন আক্তার ও মাজেদা খাতুন। স্বাগত বক্তৃতা করেন কেসিসি’র শিক্ষা ও সাংস্কৃতিক কর্মকর্তা এস কে এম তাছাদুজ্জামান ও মাদরাসার অধ্যক্ষ মো: জুলফিকার আলী।

এর আগে সকাল সাড়ে ৯টায়  সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক দৌলতপুরস্থ সরকারি বিএল কলেজ ময়দানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন ও ফেস্টুন উড়িয়ে কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.