February 25, 2024
আন্তর্জাতিক

লাইবেরিয়ায় মাদ্রাসায় আগুন লেগে ২৭ শিশুর মৃত্যু

দক্ষিণাঞ্চল ডেস্ক

পশ্চিম আফ্রিকার দেশ লাইবেরিয়ার একটি মাদ্রাসায় আগুন লেগে অন্তত ২৭ জন শিশুর মৃত্যু হয়েছে। মঙ্গলবার রাতে রাজধানী মোনরোভিয়ার নিকটবর্তী পেইন্সভেল সিটির মাদ্রাসাটিতে আগুন লাগে বলে দেশটির প্রেসিডেন্ট জর্জ উইয়ার টুইটের বরাতে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

মাদ্রাসাটির শিশু শিক্ষার্থীরা ‘কোরান মুখস্ত করার সময়’ আগুনের সূত্রপাত ঘটে বলে বুধবার জানিয়েছেন পুলিশের মুখপাত্র মোজেস কার্টার। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয় এবং এ বিষয়ে আরও তদন্ত চলছে বলে জানিয়েছেন তিনি।

কার্টার প্রথমে ৩০ জন শিশুর মৃত্যু হয়েছে বলে জানিয়েছিলেন, পরে সংশোধন করে ২৭ জনের মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেন। দগ্ধ আরও দুই জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

গত রাতে পেইন্সভেল সিটিতে যে শিশুরা মারা গেছে আমার প্রার্থনা তাদের পরিবারের জন্য। ওই পরিবারগুলো ও পুরো লাইবেরিয়ার জন্য এটি একটি কঠিন সময়, টুইটে বলেছেন প্রেসিডেন্ট উইয়া।

লাইবেরিয়ার বড় শহরগুলোতে বৈদ্যুতিক সংযোগের ত্র“টিজনিত কারণে প্রায়ই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এসব অগ্নিকাণ্ডে ভবন ধসে পড়ার মতো ঘটনাও ঘটলেও এতো মৃত্যুর ঘটনা বিরল বলে জানিয়েছে রয়টার্স।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *