লন্ডনে ফ্ল্যাট, হুদাপত্নি ও দুই মেয়ের বিরুদ্ধে মামলা

দক্ষিণাঞ্চল ডেস্ক

পৌনে সাত কোটি টাকা পাচার করে লন্ডনে দুইটি ফ্ল্যাট কেনার অভিযোগে সাবেক মন্ত্রী নাজমুল হুদার স্ত্রী ও দুই মেয়ের বিরুদ্ধে দুটি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল বৃহস্পতিবার কমিশনের সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা-১ এ দুদকের সহকারী পরিচালক মো. শফি উল্লাহ বাদী হয়ে মামলা করেন বলে সংস্থাটির জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য জানিয়েছেন।

আসামিরা হলেন- নাজমুল হুদার স্ত্রী সিগমা হুদা এবং দুই মেয়ে অন্তরা সেলিমা হুদা ও শ্রাবন্তী আমিনা হুদা। দুই মামলাতেই সিগমা হুদাকে আসামি করা হয়েছে। তাদের বিরুদ্ধে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করে প্রায় পৌনে সাত কোটি টাকা পাচারের অভিযোগ আনা হয়েছে মামলায়।

সিগমা হুদা ও অন্তরা সেলিমা হুদার বিরুদ্ধে করা মামলায় বলা হয়েছে, তারা জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করে তিন লাখ ৮০ হাজার পাউন্ড স্টার্লিংয়ের সমপরিমাণ চার কোটি ছয় লাখ ৬০ হাজার টাকা যুক্তরাজ্যে পাচার করেন। সেই অর্থ দিয়ে লন্ডনের ওয়াটার গার্ডেনসের বারউড প্যালেসে তারা ২০০৩ সালের ২৬ জুন একটি ফ্ল্যাট কিনেছেন বলে মামলায় অভিযোগ করা হয়েছে।

অন্যদিকে শ্রাবন্তী আমিনা হুদার সঙ্গে সিগমা হুদাকে যে মামলায় আসামি করা হয়েছে, তার এজাহারে বলা হয়েছে, তারা জ্ঞাত আয় বহির্ভূত দুই লাখ ৫০ হাজার পাউন্ড স্টার্লিংয়ের সমপরিমাণ দুই কোটি ৬৭ লাখ ৫০ হাজার টাকার সম্পদ অর্জন করে যুক্তরাজ্যে পাচার করেন। সেই অর্থে তারা ২০০৬ সালের ১২ ডিসেম্বর লন্ডনের হেলনি কোর্টের ডেনহাম রোডে একটি ফ্ল্যাট কিনেছেন বলে মামলায় বলা হয়।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.