লজ্জার রেকর্ড গড়লেন রশিদ খান

 

ক্রীড়া ডেস্ক

টি-টোয়েন্টির সবচেয়ে সেরা বোলার। বিশ্বকাপের আগেও আফগানিস্তানের রশিদ খানকে নিয়ে প্রত্যাশা ছিল ব্যাপক। কিন্তু মূল আসর শুরু হতেই প্রত্যাশার ভারে নুইয়ে পড়েছেন লেগ স্পিনার। ইংলিশদের বিপক্ষে তো রীতিমত খাবি খেলেন। গড়লেন এক ‘লজ্জার রেকর্ড’। বিশ্বকাপ ইতিহাসের সবচেয়ে খরুচে বোলার এখন তিনিই।

গতকাল মঙ্গলবার ওল্ড ট্রাফোর্ডে বল হাতে আফগান বোলারদের রীতিমত তুলোধুনা করেছেন ইংলিশ ব্যাটসম্যানরা। বিশেষ করে ইয়ন মরগান। মোট ১১টি ছক্কা হজম করেছেন রশিদ, যার ৭টিই মেরেছেন ইংলিশ অধিনায়ক। ৯ ওভার বল করে মোট ১১০ রান খরচ করেছেন রশিদ, যা বিশ্বকাপের সবচেয়ে খরুচে বোলিং। এর আগে তার সর্বোচ্চ রান খরচ হয়েছিল ৬৮ রান।

এর আগে এই রেকর্ডের আমিল ছিলেন উইন্ডিজ পেসার জেসন হোল্ডার। ২০১৫ বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১০ ওভারে তিনি মোট ১০৪ রান খরচ করেছিলেন।

তবে ওয়ানডেতে সবচেয়ে খরুচে বোলিংয়ের রেকর্ড এখনও মিক লুইসের দখলে। ২০০৬ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১০ ওভারে ১১৩ রান খরচ করেন অজি পেসার। দ্বিতীয় স্থানে থাকা পাকিস্তানের ওয়াহাব রিয়াজ ২০১৯ বিশ্বকাপে ইংলিশদের বিপক্ষেই ১০ ওভারে খরচ করেন ১১০ রান। রশিদ আছেন এই তালিকার তিনে, তাও ১ ওভার কম বল করেই।

এদিকে একই ম্যাচে ছক্কার বিশ্বরেকর্ড গড়েছেন মরগান। ১৭টি ছক্কা মেরে এক ওয়ানডেতে সর্বোচ্চ ছক্কার মালিক এখন তিনি। দল হিসেবেও ২৫টি ছক্কা হাঁকিয়ে বিশ্বরেকর্ড গড়েছে ইংল্যান্ড। ৬ উইকেটে এই ঝড়ো ব্যাটিংয়ে ইংলিশরা সংগ্রহ করেছে ৩৯৭ রান।

 

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.