র‌্যাগিংয়ের অভিযোগে বহিষ্কৃত ৬ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা

দক্ষিণাঞ্চল ডেস্ক
গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিংয়ের অভিযোগে বহিষ্কৃত ছয় শিক্ষার্থীর বিরুদ্ধে আইসিটি আইনে মামলা দায়ের করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। গত মঙ্গলবার রাতে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ও কৃষি বিভাগের সহকারী অধ্যাপক ড. নাজমুল হক বাদী হয়ে ওই ছয় ছাত্রের নামে মামলা দায়ের করেন। ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইন এর ২৯ তৎসহ পেনাল কোড ১৮৬০ সালের ৩২৩/৩৪২/৫০৬ ধারায় মামলাটি দায়ের করা হয়। গোপালগঞ্জ সদর থানার মামলা নং-১৪।
মামলার আসামিরা হলেন ইলেট্রিকাল এ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইটিই) বিভাগের দ্বিতীয় বর্ষের প্রথম সেমিস্টারের ছাত্র শিপন আহম্মেদ, শাহীন মিয়া, নাদিম ইসলাম, হৃদয় কুমার ধর, তূর্জয় হাওলাদার ও আশিকুজ্জামান লিমন। এর আগে গত সোমবার দুপুরে ওই ছয় শিক্ষার্থীকে আজীবনের জন্য বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হয়।
বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মো. আশিকুজ্জামান ভূঁইয়া মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, গত সোমবারের প্রক্টরিয়াল বোর্ডের সিদ্ধান্ত মোতাবেক আজীবনের জন্য বহিষ্কৃত ওই ছয় ছাত্রের নামে মামলা দায়ের করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. নুরউদ্দিন আহম্মেদ জানিয়েছেন, আজ বহিষ্কৃত ওই ছয় ছাত্রের অভিভাবকদের নামে রেজিস্ট্রি ডাকযোগে বহিষ্কারাদেশ পাঠানো হয়েছে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.