রোহিঙ্গা ইস্যুকে ‘বিস্মৃত সংকট’ হতে দেবে না যুক্তরাষ্ট্র

বাংলাদেশ সফররত যুক্তরাষ্ট্রের জনসংখ্যা, শরণার্থী ও অভিবাসন ব্যুরোর সহকারী সেক্রেটারি জুলিয়েটা ভালস নোয়েস বলেছেন, যুক্তরাষ্ট্র জাতিসংঘের সংস্থাগুলোকে সঙ্গে নিয়ে রোহিঙ্গা ইস্যুকে ‘বিস্মৃত সংকট’ হতে দেবে না।

রোববার (৪ ডিসেম্বর) ইউএনএইচসিআর, আইওএম, ইউনিসেফ, ইউএনএফপিএ, এএফপি এবং ডব্লিউএইচওসহ জাতিসংঘের বিভিন্ন সংস্থার কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন।

পরে তিনি টুইট করেন, ‘আমরা এটিকে (রোহিঙ্গা ইস্যু) বিস্মৃত সংকটে পরিণত হতে দেবো না।’

নোয়েস জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গাদের অবস্থার উন্নতি এবং তাদের অধিকারের অগ্রগতির জন্য অক্লান্ত পরিশ্রম করে এমন সব মার্কিন অংশীদারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

মার্কিন অ্যাসিস্টেন্ট সেক্রেটারি কক্সবাজার ও ভাসানচরে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের জন্য পাঁচদিনের সরকারি সফরে শনিবার বাংলাদেশে এসেছেন।

শুক্রবার (৩ ডিসেম্বর) মার্কিন স্টেট ডিপার্টমেন্টের ইস্যুকৃত এক মিডিয়া নোটে বলা হয়, মার্কিন অ্যাসিস্টেন্ট সেক্রেটারি মিয়ানমারে ক্রমবর্ধমান মানবিক সংকট থেকে পালিয়ে আসা রোহিঙ্গা এবং অন্যান্য শরণার্থীদের আশ্রয় দেওয়ার ক্ষেত্রে উদারতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করতে বাংলাদেশের সরকারি কর্মকর্তাদের সঙ্গে দেখা করবেন।

আগামী ৭ ডিসেম্বর মার্কিন অ্যাসিস্টেন্ট সেক্রেটারি থাইল্যান্ডের উদ্দেশ্যে বাংলাদেশ ত্যাগ করবেন।

সিনিয়র ফরেন সার্ভিসের একজন পেশাদার সদস্য জুলিয়েটা ভালস নোয়েস গত ৩১ মার্চ জনসংখ্যা, শরণার্থী ও অভিবাসন ব্যুরোর মার্কিন অ্যাসিস্টেন্ট সেক্রেটারি হন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *