রেডিও টিভির সাংবাদিকদের নতুন সংগঠন বিজেসি

 

দক্ষিণাঞ্চল ডেস্ক
টেলিভিশন ও রেডিওর সাংবাদিকদের এক প্ল্যাটফর্মে আনতে যাত্রা শুরু করেছে নতুন সংগঠন স¤প্রচার সাংবাদিক কেন্দ্র-বিজেসি। গতকাল শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) মিলানায়তনে এক সম্মেলনের মধ্যে দিয়ে এ সংগঠনের আত্মপ্রকাশ ঘটে। ‘ সম্প্রচার শিল্প: একটি সম্ভাবনার সংকট’ প্রতিপাদ্য নিয়ে শুরু হওয়া এ সম্মেলনের উদ্বোধন করেন জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী।
উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, স¤প্রচার সাংবাদিকতার সঙ্গে সম্পৃক্ত সব সাংবাদিক যেন এই প্লাটফর্ম থেকে তাদের লক্ষ্যগুলো বাস্তবায়নে কার্যকর ভূমিকা রাখতে পারে, সেটিই আমাদের প্রত্যাশা।
তিনি বলেন, কল্যাণমূলক ও ঝুঁকি মোকাবেলা, পেশাগত ও অর্থনৈতিক সক্ষমতা বাড়ানো, গবেষণা ও নীতি সহায়তার লক্ষ্যকে সামনে নিয়ে সম্প্রচার কেন্দ্র যেন কার্যকরভাবে এগিয়ে যেতে পারে। তথ্যমন্ত্রী হাছান মাহমুদ তার বক্তব্যে রেডিও-টেলিভিশনের সাংবাদিকদের জন্য বেতন-কাঠামো করার আশ্বাস দেন।
তিনি বলেন, সংবাদপত্র ও সংবাদ সংস্থার জন্য করা নবম ওয়েজ বোর্ডের সুপারিশে সম্প্রচার সাংবাদিকদের বেতন কাঠামোর বিষয়ে আলাদা নীতিমালা করার কথা বলা আছে। স¤প্রচার নীতিমালা অনুমোদনের পর বেতন-কাঠামোর নীতিমালা নিয়েও কাজ করব আমরা।
বাংলাদেশে গণমাধ্যমের ‘ব্যাপক বিকাশ’ হয়েছে মন্তব্য করে হাছান মাহমুদ বলেন, আজকে গণমাধ্যম যথেষ্ট স্বাধীনতাভাবে কাজ করছে। গণমাধ্যম কর্মীদের সুরক্ষা দেওয়ার জন্য অনেক নীতিমালা করা হয়েছে। এ অনুষ্ঠানে বিজেসির পক্ষ থেকে স¤প্রচার সাংবাদিকদের কাজের ক্ষেত্রে নিরাপত্তা, ঝুঁকি মোকাবেলা, পেশাগত সক্ষমতা বাড়ানো, গবেষণা ও নীতি সহায়তায় কাজ করার ঘোষণা দেওয়া হয়।
এটিএন নিউজের বার্তা প্রধান মুন্নী সাহার সঞ্চালনায় এ অনুষ্ঠানে অন্যদের মধ্যে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম, গাজী টেলিভিশনের প্রধান সম্পাদক সৈয়দ ইশতিয়াক রেজা, মাছরাঙ্গা টেলিভিশনের প্রধান বার্তা সম্পাদক ও বিজেসির সভাপতি রেজোয়ানুল হক রাজা এবং একাত্তর টেলিভিশনের বার্তা প্রধান ও সংগঠনের সদস্য সচিব শাকিল আহমেদ বক্তব্য দেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *