রামপালে উপজেলা চেয়ারম্যান পদে আ’লীগের একক প্রার্থী মোয়াজ্জেম

 

রামপাল প্রতিনিধি
অবশেষে সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে আসন্ন রামপাল উপজেলা পরিষদ নির্বাচনে নৌকার প্রার্থী হতে চলেছেন উপজেলা পরিষদের ভাইচ চেয়রম্যান সেখ মোয়াজ্জেম হোসেন। তিনি এর পূর্বে দুবার রামপাল কলেজ ছাত্র সংসদের নির্বাচিত ভিপি, রামপাল উপজেলা ছাত্রলীগের সভাপতি এবং প্রায় ১০ বছর রামপাল উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। গতকাল রবিবার সকাল ১০টায় শুরু হওয়া তৃনমূলের ভোটে তার অপর দুই প্রতিপক্ষ উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান শেখ মোঃ আবু সাইদ ও সাবেক উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মোল্যা আব্দুর রউফকে পেছনে ফেলে তিনি তার অবস্থান সুনিশ্চিত করেন।
উপজেলা আওয়ামী লীগ সূত্রে সূত্রে জানা গেছে, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে নৌকার প্রার্থী কে হবেন, এ নিয়ে উপজেলা আওয়ামী লীগ ও এর অংগ সংগঠন এবং এলাকার সাধারন মানুষের মধ্যে ব্যপক উৎসাহ ও উদ্দিপনার সৃষ্টি হয়। এরই ধারাবাহিকতায় ৪ জন প্রার্থী আওয়ামী লীগের মনোনয়ন পেতে দৌড়ঝাপ শুরু করে। এরমধ্যে একজন তালুকদার নাজমুল কবির ঝিলাম মনোনয়ন প্রত্যাহার করলে তিন জন প্রার্থী শেখ মোঃ আবু সাইদ, অধ্যাপক মোল্যা আঃ রউফ এবং সেখ মোয়াজ্জেম হোসেন নৌকা প্রতিক পেতে প্রতিযোগীতা অব্যাহত রাখে। সর্বশেষ তিন জন প্রার্থীর মধ্যে কোন সমঝোতা না হওয়ায় রবিবার সকাল ১১টায় ভোটের সিদ্ধান্ত গ্রহন করা হয়। ভোটে উপজেলা আওয়ামী লীগের ২৬৫ জন কাউন্সিলরের মধ্যে ১০ জন অনুপস্থিত থাকে এবং ২৫০ জন কাউন্সিলর ভোট প্রদান করে। এর মধ্যে মোয়াজ্জেম হোসেন ১৪৪ ভোট পান। বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান শেখ মোঃ আবু সাইদ ১০২ ভোট এবং সাবেক উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মোল্যা আঃ রউফ ৩ ভোট পান।
উপজেলা আওয়ামীলীগের সভাপতি শেখ আঃ ওহাবের সভাপতিত্বে এ প্রার্থীতা নির্বাচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাগেরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মুক্তিযোদ্ধা কামরুজ্জামান টুকু এবং সম্মানীত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব তালুকদার আঃ খালেক। এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব জামিল হাসান জামু, মুক্তিযোদ্ধা কমান্ডার সেখ মোজাফ্ফর হোসেন, আওয়ামী লীগের প্রবীণ সদস্য সেখ নজরুল ইসলাম সহ উপজেলা আওয়ামী লীগ ও অংগ সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ এবং উপজেলার ১০টি ইউনিয়নের আওয়ামী লীগ ও অংগ সংগঠনের নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন। আওয়ামী লীগ সূত্রে জানা গেছে তৃনমূলের এ সিদ্ধান্ত কেন্দ্রে পাঠনো হবে এবং কেন্দ্রের চুড়ান্ত সিদ্ধান্ত অনুযায়ী নির্ধারিত প্রার্থী রামপাল উপজেলা থেকে নৌকার প্রার্থী হিসেবে আসন্ন উপজেলা নির্বাচনে অংশ নেবে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.