April 19, 2024
জাতীয়

রাইফার মৃত্যু: পূর্ণাঙ্গ তদন্ত প্রতিবেদন প্রকাশ দাবি

 

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

শিশুকন্যা রাইফার অকাল মৃত্যুর পর চিকিৎসকদের অবহেলা ও ভুল চিকিৎসার বিষয়ে করা তদন্তের পূর্ণাঙ্গ প্রতিবেদন প্রকাশ করার দাবি জানিয়েছেন রাইফার বাবা সাংবাদিক রুবেল খান। গতকাল শুক্রবার চট্টগ্রাম প্রেস ক্লাবের এস রহমান হলে চট্টগ্রাম সংবাদিক ইউনিয়ন (সিইউজে) আয়োজিত সংবাদ সস্মেলনে তিনি এই দাবি জানান।

লিখিত বক্তব্যে রাইফার বাবা বলেন, রাইফার মেডিকেল মার্ডারের সঙ্গে জড়িত চিকিৎসকদের দৃষ্টান্তমূলক শাস্তি এবং স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক গঠিত তদন্ত কমিটির রিপোর্টে ১১টি ত্র“টিতে অভিযুক্ত নগরের বেসরকারি ম্যাক্স হাসপাতাল অবিলম্বে বন্ধ করে দেওয়া উচিত।

তিনি বলেন, আমার মেয়ে আর আমার কোলে কখনো ফিরে আসবে না। তারপরও এ দেশের আর কোনো বাবা-মার সন্তানকে যাতে ভুল চিকিৎসা ও চিকিৎসকের অবহেলার কারণে মৃত্যুবরণ করতে না হয়, সেজন্যই এটা করা প্রয়োজন।

চিকিৎসাখাতে শৃঙ্খলা ও আইনের সঠিক প্রয়োগের মাধ্যমে নিষ্পাপ শিশু আর মানুষের জীবন বাঁচাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কঠোর হস্তক্ষেপ কামনা করেন তিনি। সংবাদ সম্মেলন থেকে শনিবার সকাল ১১টায় চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে সাংবাদিক-জনতার সমাবেশ কর্মসূচি ঘোষণা করা হয়।

সংবাদ সম্মেলনে আরো বক্তব্য রাখেন সিইউজের সভাপতি নাজিমুদ্দীন শ্যামল, বিএফইউজের সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, সিইউজের সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস। গত বছরের ২৯ জুন রাতে নগরের বেসরকারি ম্যাক্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় শিশু রাইফার।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *